অ্যাপের সাহায্যে যেকোন ওয়েবসাইটের পুরো পেজ Image ও PDF আকারে সেভ করুন! - TutorialBD71-টিউটোরিয়ালবিডি৭১ অ্যাপের সাহায্যে যেকোন ওয়েবসাইটের পুরো পেজ Image ও PDF আকারে সেভ করুন! | TutorialBD71-টিউটোরিয়ালবিডি৭১
Loading...
মঙ্গলবার, ২০ নভেম্বর, ২০১৮

অ্যাপের সাহায্যে যেকোন ওয়েবসাইটের পুরো পেজ Image ও PDF আকারে সেভ করুন!



আজকের টিউটোরিয়ালের মাধ্যমে আমরা দেখবো একটি অ্যাপের সাহায্যে যেকোন ওয়েবসাইট Image ও PDF আকারে কিভাবে সেভ করা যায়। আমরা অনেক সময় অনেক টিউটোরিয়াল বিষয়ক ওয়েবসাইটে ভিজিট করে থাকি। তখন ঐ সাইটের কিছু টিউটোরায়াল আমাদের অনেক প্রয়োজনীয় হয়ে পড়ে। তো তা যদি আমরা কোনভাবে সেভ করে রাখতে পারি তাহলে পরবর্তীতে তা কাজে লাগানো যাবে। তো আমরা আজকের টিউটোরিয়ালের মাধ্যমে ঐ সেভ করাটাই দেখবো। তাও আবার দুইটি ফরমেটে। একটি হলো Image এবং আরেকটি হলো PDF ফরমেট। টিউটোরিয়ালটি ভালো করে বুঝতে নিচের লেখাসহ স্ক্রিনশটগুলো ফলো করুন।



যেকোন ওয়েবসাইটকে Image ও PDF আকারে সেভ করতে আমাদের প্রথমে একটি অ্যাপ ডাউনলোড করতে হবে। অ্যাপটি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন। তারপর ইনস্টল দেওয়ার পর কিভাবে কাজ করবেন তা দেখতে নিচের ধাপগুলো অনুসরণ করুন।
আপনি যে ওয়েবসাইটের টিউটোরিয়াল পেজ সেভ করতে চান সেটির লিংক আগে কপি করে নিন। যেমন আমি এই https://tutorialbd71.blogspot.com/2018/10/national-university-honours-application-process.html লিংকটি কপি করে নিলাম। তারপর অ্যাপটি অপেন করে উপরের স্ক্রিনশটের মত (১) ডাউনলোড আইকনে ক্লিক করে (২) Add Url এ ক্লিক করুন।
তারপর দেখবেন উপরের স্ক্রিনশটের মত ইআরএল বক্স আসবে। ঐ বক্সে আপনার কপিকৃত লিংকটি পেস্ট করুন। পেস্ট করার পর স্ক্রিনশটের মত Search বাটনে ক্লিক করুন।
তারপর দেখবেন উপরের স্ক্রিনশটের মত আপনি যে লিংকটির পেজ সেভ করতে চান সেটি এসে গেছে। তো এই পেজটি সেভ করতে স্ক্রিনশটের মত (১) ডাউনলোড আইকন ক্লিক করে আপনি যদি ইমেজ/পিকসার/ফটো/ছবি আকারে সেভ করতে চান তাহলে (২) Capture Image বাটনে ক্লিক করুন। আর যদি PDF আকারে সেভ করতে চান তাহলে (৩) Save as PDF বাটনে ক্লিক করুন। ব্যাস, কিছুক্ষণ লোডিং হওয়ার পর ওয়েবসাইটের পেজটি ইমেজ বা পিডিএফ আকারে সেভ হয়ে যাবে।
ইমেজ বা পিডিএফ আকারে সেভ করা ফাইলটি গ্যালারি অথবা ফাইল ম্যানেজারে গেলে দেখতে পারবেন যা ঠিক উপরের স্ক্রিনশটের মত।
ইমেজ বা পিডিএফ ফাইলের কোয়ালিটি ঠিক রাখতে আপনাকে অ্যাপটির সেটিংসে গিয়ে কোয়ালিটি সেট করতে হবে। তাহলে আপনার ইমেজ বা পিডিএফটি ভালোমানের হবে। তো এর জন্য আপনাকে উপরের স্ক্রিনশটের মত মেনুবারে ক্লিক করতে হবে।
তারপর উপরের স্ক্রিনশটের মত Picture Quality বাটনে ক্লিক করুন।
তারপর উপরের স্ক্রিনশটের মত 100 সিলেক্ট করে দিন। ব্যাস, হয়ে গেল। এইবার ইমেজ বা পিডিএফ আকারে সেভ করলে তার কোয়ালিটি ভালোমানের হবে।



আশা করি আমি আপনাদেরকে আজকের টিউটোরিয়ালের উপরিউক্ত বিষয়টি ভালো করে বুঝাতে পেরেছি। তারপরও যদি আজকের টিউটোরিয়ালের কোনো স্থানে আপনার বুঝতে সমস্যা হয় তাহলে নিচের কমেন্ট বক্সের মাধ্যমে জিজ্ঞেস করতে পারেন।

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

Thanks for your comment.

 

Enter your email address:

Delivered by Mahbub Pathan


Home | About US | Ceo and Founder | Privacy Policy | Contact Us
TOP