Qatar এর কাজের ভিসা অনলাইনে চেক করার পদ্ধতি! - TutorialBD71-টিউটোরিয়ালবিডি৭১ Qatar এর কাজের ভিসা অনলাইনে চেক করার পদ্ধতি! | TutorialBD71-টিউটোরিয়ালবিডি৭১
Loading...
সোমবার, ১২ নভেম্বর, ২০১৮

Qatar এর কাজের ভিসা অনলাইনে চেক করার পদ্ধতি!



আমাদের আজকের টিউটোরিয়ালটি হলো যেকোনো দেশ থেকে যেকোনো দেশের লোক মধ্যপ্রাচ্যের দেশ Qatar এ কাজের উদ্দেশ্যে যে ভিসার জন্য আবেদন করেন, সে ভিসাটি পরিপূর্ণ কার্যকর হয়েছে কিনা তা যাচাই করতে বা জানার জন্য অনলাইনে চেক করার পদ্ধতি বিষয় নিয়ে। আপনি যার মাধ্যমে ভিসাটি পেয়েছেন অথবা যার কাছ থেকে ভিসাটি ক্রয় করেছেন। সে ভিসাটি আসল নাকি নকল তাই নিজেই আজকের এই টিউটোরিয়াল পড়ার মাধ্যমে যাচাই করে নিতে পারবেন। তো চলুন নিচে থেকে কিভাবে অনলাইনে কাতারের ভিসা চেক করতে হয়, তা আমরা স্টেপ বাই স্টেপ জেনে নেই।

অনলাইনে কাতারের ভিসা চেক করতে প্রথমে আপনাকে এই ওয়েবসাইটে - www.portal.moi.gov.qa/wps/portal/MOIInternet/MOIHome প্রবেশ করতে হবে। তাই সাইটটিতে প্রবেশ করতে লিংকটিতে ক্লিক করুন।
উপরিউক্ত লিংকটিতে ক্লিক করার পর ঠিক উপরের স্ক্রিনশটের মত আসবে। এখানে স্ক্রিনশটের মত সিলেক্টকৃত Inquiries বাটনে ক্লিক করতে হবে।
তারপর উপরের স্ক্রিনশটের মত বাম পাশের Visa Service বাটনে ক্লিক করুন।
তারপর উপরের স্ক্রিনশটের মত Visa Inquiry and Printing বাটনে ক্লিক করুন।
এইবার দেখুন উপরের স্ক্রিনশটের মত এসেছে। এখানে মূলত আমাদের আসল কাজ। এখানে ভিসার নম্বর অথবা আপনার পাসপোর্টের নম্বর দিয়ে ভিসা চেক করতে পারবেন। এইক্ষেত্রে আপনি যার মাধ্যমে ভিসা পেয়েছেন। সে যদি ভিসা নম্বর দিয়ে থাকে তাহলে উপরের ঘরে Visa Number ঘরে ভিসা নম্বর দিন। আর যদি ভিসা নম্বর আপনার কাছে না থাকে, তাহলে আপনার পাসপোর্ট নম্বরটি Passport Number ঘরে টাইপ করুন। তারপর আপনার জাতীয়তা Bangladesh সিলেক্ট করে দিন। আর অন্য দেশের কারো ভিসা হলে সে দেশের নাম সিলেক্ট করে দিন। তারপর সিকিউরিটি কোড দেখে দেখে বক্সে টাইপ করুন এবং Submit বাটনে ক্লিক করুন।
ব্যাস, আপনার ভিসাটি যদি পরিপূর্ণ কার্যকর হয়ে থাকে এবং সঠিক থাকে, তাহলে ঠিক উপরের স্ক্রিনশটের মত আসবে। এখানে ভালো করে দেখে নিতে পারেন, আপনি যে কাজের জন্য ভিসাটি চাচ্ছিলেন, তা পেয়েছেন কিনা ইত্যাদি ইত্যাদি। ভিসার আরো ফুল ইনফরমেশন পেতে Print Visa আইকনে ক্লিক করুন।
প্রিন্ট ভিসা আইকনে ক্লিক করার পর ঠিক উপরের স্ক্রিনশটের মত আসবে। এইবার এখানে আরো বিস্তারিত তথ্য দেখে নিন। তারপর ভিসা কপিটি প্রিন্ট দিতে চাইলে প্রিন্ট করে নিন।

আশা করি আজকের টিউটোরিয়ালের বিষয়বস্তু আমি একদম সহজে আপনাদের বুঝাতে সক্ষম হয়েছি। তারপরও কোনো স্থানে বুঝতে সমস্যা হলে নিচের কমেন্ট বক্সের কাছে গিয়ে ওনাকে ইউজ করতে পারেন।

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

Thanks for your comment.

 

Enter your email address:

Delivered by Mahbub Pathan


Home | About US | Ceo and Founder | Privacy Policy | Contact Us
TOP