অ্যান্ড্রয়েডের জন্য সেরা কোড এডিটর "960 Text Editor" অ্যাপ! - TutorialBD71-টিউটোরিয়ালবিডি৭১ অ্যান্ড্রয়েডের জন্য সেরা কোড এডিটর "960 Text Editor" অ্যাপ! | TutorialBD71-টিউটোরিয়ালবিডি৭১
Loading...
মঙ্গলবার, ১১ ডিসেম্বর, ২০১৮

অ্যান্ড্রয়েডের জন্য সেরা কোড এডিটর "960 Text Editor" অ্যাপ!



ওয়েবসাইট এবং সফটওয়্যার তৈরির জন্য যারা অ্যান্ড্রয়েড মোবাইলে কোডিং করেন বা করতে চান, তাদের উদ্দেশ্যে বলতে চাই কোডিং এর জন্য ভালো এবং সেরা অ্যাপ হচ্ছে "960 Text Editor" অ্যাপ। এই অ্যাপটিতে সহজে কোডিং করতে বিভিন্ন ধরনের ফাংশন রয়েছে। এছাড়াও অ্যাপটির ডেভেলপার অ্যাপটিকে অপেন সোর্স করে দিয়েছেন "গিটহাব" এর মাধ্যমে। তাই আপনি চাইলে এই অ্যাপটির আরো ডেভেলপ করতে পারেন। অ্যাপটি গিটহাবের মাধ্যমে ডেভেলপ করতে চাইলে এই লিংকে https://github.com/jecelyin/920-text-editor-v2/ ক্লিক করুন। তো বেশি কথা না বলে চলুন নিচে থেকে দেখে নেওয়া যাক যে, অ্যাপটিতে কী কী সুবিধা রয়েছে।

অ্যাপটির নাম - 960 Text Editor.
অ্যাপটির ডাউনলোড লিংক - Click Here.
অ্যাপটির সাইজ - 5.47 MB.
অপারেটিং সিস্টেম - Android.


অ্যাপটিতে এএসপি, অ্যাকশন স্ক্রিপ্ট, সি/সি ++, সি#, ইরালং, ফ্রিংক, এইচটিএমএল, এক্সএমএল, ডব্লিউএমএল, সিএসএস, জাভাস্ক্রিপ্ট, জাভা, জেএসপি, প্যারল, পাওয়ার শেল, পিএইচপি, পাইথন, শেল/ব্যাস, লুয়া, এসকিউএল, ভিবি/ভিবিএস, টিসিএল, টিইএক্স/এলএটিইএক্স, ভারিলগ, অটো হট কি, অটোলিসপ, প্যাসকেল, ফর্টান, কোল্ডফিউশন, ভাএইচডিএল ইত্যাদি কোড সাপোর্ট করে এবং কোডের কাজ করতে পারবেন।
উপরের স্ক্রিনশটের মত অ্যাপটির টপবারে নতুন ট্যাব অপেন করা, যেকোনো কোড ফাইল অপেন করা, ফাইল সেভ করা, আন্ডো ও রিডো এবং অপশন বাটন রয়েছে। আর ডাউনবারে যেকোনো কোড লিখার বহুল ব্যবহৃত সিম্বলগুলো রয়েছে।
উপরের স্ক্রিনশটের মত অ্যাপটিতে Save All, Save as, Recent Files, Line Break, Find/Replace, Jump to Start, Jump to End, Go to Line, Back, Forward ও Change Theme অপশন পাবেন।
উপরের স্ক্রিনশটের মত Fullscreen Mode, Document Info, Read Only, Highlight Language, Encoding, Insert Color, Insert DateTime ও Settings সহ আরো অনেক অপশন পাবেন।
উপরের স্ক্রিনশটের মত অ্যাপটিতে কোড লেখার সময় কালার দেওয়ার প্রয়োজন হলে তা সহজে যেকোনো কালার দিতে পারবেন। এর জন্য আপনাকে অপশনে ক্লিক করে Insert Color কোড বাটনে ক্লিক করতে হবে। তাহলেই উপরের স্ক্রিনশটের মত এই উইন্ডোটি আসবে।
অ্যাপটিতে কোনো সেটিংস পরিবর্তন করতে চাইলে উপরের স্ক্রিনশটের মত যেকোনো সেটিংস পরিবর্তন করতে পারবেন।

এইরকম আরো অনেক ধরনের সুবিধা নিয়ে এই অ্যাপটি তৈরি করা হয়েছে। যা একবার ব্যবহার করলেই বুঝতে পারবেন। তাই দেরি না করে এখনি উপরের লিংক থেকে অ্যাপটি ডাউনলোড করে আপনার মোবাইলে ইনস্টল করে নিন এবং স্বাচ্ছন্দ্যে যেকোনো ধরনের কোড এডিট করুন।

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

Thanks for your comment.

 

Enter your email address:

Delivered by Mahbub Pathan


Home | About US | Ceo and Founder | Privacy Policy | Contact Us
TOP