যেকোনো চাকুরির আবেদন করতে ফটো এবং সিগনাচার এর সাইজ কত এবং সহজে ফটোশপের মাধ্যমে সাইজ কিভাবে করবেন, তা জেনে নিন! - TutorialBD71-টিউটোরিয়ালবিডি৭১ যেকোনো চাকুরির আবেদন করতে ফটো এবং সিগনাচার এর সাইজ কত এবং সহজে ফটোশপের মাধ্যমে সাইজ কিভাবে করবেন, তা জেনে নিন! | TutorialBD71-টিউটোরিয়ালবিডি৭১
Loading...
রবিবার, ১৬ ডিসেম্বর, ২০১৮

যেকোনো চাকুরির আবেদন করতে ফটো এবং সিগনাচার এর সাইজ কত এবং সহজে ফটোশপের মাধ্যমে সাইজ কিভাবে করবেন, তা জেনে নিন!



চাকুরির আবেদন করার জন্য ফটো এবং সিগনাচার এর সাইজ কত দিতে হয়? এবং সহজেই নিজে নিজে কিভাবে ফটশপের মাধ্যমে ফটো ও সিগনাচার সাইজ করবেন, তা আজকের এই টিউটোরিয়ালটির মাধ্যমে জানতে পারবেন। আমাদের মধ্যে যারা বেকার আছি, তারা বিভিন্ন ধরনের চাকুরির জন্য আবেদন করে থাকি। এর জন্য আমাদেরকে কম্পিউটারের দোকানে যেতে হয় এবং প্রত্যেকটি আবেদনের জন্য কতগুলো টাকা দিতে হয়। তো এই আবেদন যদি নিজে নিজে করি তাহলে তো মন্দ নয়। যেকোনো আবেদন করতে প্রথমে আবেদনকারীর ছবি ও সিগনাচার প্রয়োজন হয় এবং এগুলোর নির্দিষ্ট পরিমাপও রয়েছে। তো আমরা এই টিউটোরিয়ালটির মাধ্যমে ঐ ফটো এবং সিগনাচারের সাইজ কত এবং ফটোশপের মাধ্যমে কিভাবে তা করতে হয় তা জানবো। তো চলুন বেশি কথা না বলে আজকের টিউটোরিয়ালটির বিষয়বস্তু কিছু স্ক্রিনশটসহ দেখে নেই।

ফটো এবং সিগনাচার সাইজ :
আবেদন করার আগে আবেদনকারীর ফটো এবং সিগনাচার স্কেন করে নিতে হবে। ফটোর সাইজ ৩০০*৩০০ পিক্সেল। আর সিগনাচারের সাইজ ৩০০*৮০ পিক্সেল।

সাইজ করার প্রক্রিয়া :
ফটো সাইজ করার জন্য অ্যাডোবি ফটোশপ অপেন করে আবেদনকারীর একটি ফটো নিন।
তারপর উপরের স্ক্রিনশটের মত Crop Tool টিতে ক্লিক করুন। ক্লিক করার পর উপরের টুলবারে দেখুন Width এবং Height বক্স এসেছে। এখানের দুটো বক্সেই 300 এবং পরপরই px লিখুন। যেমন - 300px এইভাবে দুটো বক্সেই লিখুন। তারপর ফটোটিকে Crop করুন।
ব্যাস উপরের স্ক্রিনশটের মত ফটোটির সাইজ হয়ে গেল। এইবার ফটোটিকে সেভ করুন।
ফটো তো সাইজ হয়ে গেল এইবার সিগনাচার সাইজ করার পালা। এরজন্য আবেদনকারীর সিগনাচার নিন। নেওয়ার পর পূর্বের মত Crop Tool টিতে ক্লিক করুন। ক্লিক করার পর উপরের Width এবং Height বক্সে 300*80 Px লিখুন। যেমন - Width বক্সে 300px এবং Height বক্সে 80px লিখুন। তারপর সিগনাচারটি Crop করুন।
ব্যাস উপরের স্ক্রিনশটের মত সিগনাচারটির সাইজ হয়ে গেল। এইবার সিগনাচারটি সেভ করুন।

ব্যাস তাহলে তো শিখে গেলেন। এখন থেকে কোনো আবেদন করতে গেলে প্রথমে ফটো এবং সিগনাচার একদম সহজে পোস্টে উল্লিখিত পদ্ধিতিতে একদম সহজে সাইজ করে নিন।

বিঃ দ্রঃ অনলাইনে যেকোনো চাকুরির আবেদনের ক্ষেত্রে বেশিরভাগই ফটো এবং সিগনাচারের সাইজ উপরোল্লিখিত মাপেই হয়ে থাকে। দু'একটা হয়তো অন্যরকম মাপ বা সাইজের হয়।

1 মন্তব্য(গুলি):

Thanks for your comment.

 

Enter your email address:

Delivered by Mahbub Pathan


Home | About US | Ceo and Founder | Privacy Policy | Contact Us
TOP