বিকাশের মাধ্যমে পল্লী বিদ্যুৎ বিল চেক করার পদ্ধতি! - TutorialBD71-টিউটোরিয়ালবিডি৭১ বিকাশের মাধ্যমে পল্লী বিদ্যুৎ বিল চেক করার পদ্ধতি! | TutorialBD71-টিউটোরিয়ালবিডি৭১
Loading...
শনিবার, ২৪ নভেম্বর, ২০১৮

বিকাশের মাধ্যমে পল্লী বিদ্যুৎ বিল চেক করার পদ্ধতি!



আমাদের আজকের টিউটোরিয়ালটি হলো পল্লী বিদ্যুতের যেকোনো মাসের বিল একদম সহজে বিকাশের মাধ্যমে চেক করার পদ্ধতি নিয়ে। হয়তো অনেকেই জানেন আবার অনেকেই জানেন না যে, এখন বাংলাদেশের জনপ্রিয় মোবাইল ব্যাংককিং সেবা বিকাশের মাধ্যমে পল্লী বিদ্যুতের বিল পরিশোধ করা যায়। যা গত জুলাই মাস থেকে চালু করা হয়েছে। তো এই বিদ্যুৎ বিল পরিশোধের সিস্টেমের পাশাপাশি বিকাশ আরো কিছু সিস্টেমস বা সুবিধা চালু করেছে। যার একটি হলো যেকোনো মাসের বিদ্যুৎ বিল চেক করার সিস্টেম। যার মাধ্যমে আপনি আপনার বিলটি পরিশোধ করে থাকলে তা পরিশোধ হয়েছে কিনা অথবা আপনার কোনো মাসের বিদ্যুৎ বিলের কাগজ হাতে না পেলেও ঐ মাসের বিলটির কত টাকা বিল এসেছে তাও চেক করতে পারবেন। তো তা কিভাবে করবেন তাই আমরা আজকের এই টিউটোরিয়ালের মাধ্যমে স্টেপ বাই স্টেপ জানবো।
যেকোনো মাসের পল্লী বিদ্যুতের বিল চেক করতে প্রথমে আপনাকে আপনার বিকাশ অ্যাকাউন্টের মেনুবারে প্রবেশ করতে হবে। তার জন্য প্রথমে *247# ডায়াল করতে হবে। আর হ্যাঁ, আমরা উপরের স্ক্রিনশটের বিলটি চেক করব।
উপরের কোডটি ডায়াল করার পর উপরের স্ক্রিনশটের মত Pay Bill এখানে 5 দিয়ে Send বাটনে ক্লিক করুন।
তারপর উপরের স্ক্রিনশটের মত Electricity এখানে 1 দিয়ে Send বাটনে ক্লিক করুন।
তারপর উপরের স্ক্রিনশটের মত Palli Bidyut এখানে 1 দিয়ে Send বাটনে ক্লিক করুন।
তারপর উপরের স্ক্রিনশটের মত Check Bill এখানে 1 দিয়ে Send বাটনে ক্লিক করুন।
তারপর উপরের স্ক্রিনশটের মত Input Bill A/C Number এখানে 1 দিয়ে Send বাটনে ক্লিক করুন।
তারপর আপনার পল্লী বিদ্যুৎ বিলটির এসএমএস অ্যাকাউন্ট নম্বরটি উপরের স্ক্রিনশটের মত টাইপ করে Send বাটনে ক্লিক করুন।
তারপর উপরের স্ক্রিনশটের মত যে মাসের এবং বছরের বিলটি দেখতে চান, তা লিখুন। স্ক্রিনশটে খেয়াল করুন 102018 এখানে প্রথম দুটি সংখ্যা 10 হচ্ছে মাস আর শেষের চার সংখ্যা 2018 হচ্ছে সাল/বছর। মাস ও বছর লিখার পর Send বাটনে ক্লিক করুন।
তারপর উপরের স্ক্রিনশটের মত আপনার বিকাশ পিন নম্বরটি দিয়ে Send বাটনে ক্লিক করুন।
তারপর দেখুন উপরের স্ক্রিনশটের মত অল্প কিছু সময়ের মধ্যে ম্যাসেজ আসবে। যাতে স্ক্রিনশটের মত ২০১৮ সালের ১০ম মাসের অর্থাৎ অক্টোবর মাসের বিল হচ্ছে ৫৫২/- টাকা এবং এও দেওয়া থাকবে যে, বিলটি পরিশোধ হয়েছে কিনা।



তো আজকের এই টিউটোরিয়ালের উপরিউক্ত পদ্ধতি ব্যবহার করে এখন থেকে আপনার পল্লী বিদ্যুতের যেকোনো মাসের বিলের স্ট্যাটাস একদম সহজে চেক করে নিন। আশা করি আজকের বিষয়ের উপর আপনাদেরকে একদম সহজে বুঝাতে সক্ষম হয়েছি। তারপরও আপনাদের যদি কোনো স্থানে বুঝতে সমস্যা হয় তাহলে নিচের কমেন্ট বক্স ব্যবহার করতে পারেন। আর হ্যাঁ, বিকাশের মাধ্যমে পল্লী বিদ্যুুতের বিল পেমেন্ট কিভাবে করবেন তা দেখতে নিচের লিংকে ক্লিক করুন।

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

Thanks for your comment.

 

Enter your email address:

Delivered by Mahbub Pathan


Home | About US | Ceo and Founder | Privacy Policy | Contact Us
TOP