Bikroy সাইটে অ্যাকাউন্ট খোলা এবং বিজ্ঞাপন দেওয়ার পদ্ধতি! - TutorialBD71-টিউটোরিয়ালবিডি৭১ Bikroy সাইটে অ্যাকাউন্ট খোলা এবং বিজ্ঞাপন দেওয়ার পদ্ধতি! | TutorialBD71-টিউটোরিয়ালবিডি৭১
Loading...
শুক্রবার, ১৮ জানুয়ারী, ২০১৯

Bikroy সাইটে অ্যাকাউন্ট খোলা এবং বিজ্ঞাপন দেওয়ার পদ্ধতি!



আমাদের আজকের টিউটোরিয়ালটি হলো অনলাইন কমার্শিয়াল বেচাকেনার সাইট Bikroy সাইটে কিভাবে অ্যাকাউন্ট খুলতে হয় এবং বিজ্ঞাপন দিতে হয় সেই পদ্ধতি নিয়ে। বর্তমান অনলাইন জগতে বেচাকেনার মাধ্যমটি বেশ জনপ্রিয়তা অর্জন করেছে। যার মধ্যে আমাদের বাংলাদেশের জনপ্রিয় সাইট হচ্ছে বিক্রয় ডটকম সাইটটি। যার মাধ্যমে দেশের যেকোনো প্রান্ত থেকে যে কেউ সহজে বেচাকেনা করতে পারে। এরজন্য প্রথমে সাইটটিতে একটা অ্যাকাউন্ট খুলতে হয় এবং বিক্রয়কারী বিজ্ঞাপন দিতে হয়। তো সাইটটিতে এই প্রক্রিয়াদি কিভাবে সম্পাদন করতে হয় তাই আমরা জানবো আজকের এই টিউটোরিয়ালের মাধ্যমে।
সাইটটিতে অ্যাকাউন্ট খুলতে প্রথমে আপনাকে www.Bikroy.com সাইটে প্রবেশ করতে হবে। সাইটটিতে প্রবেশ করার পর উপরের স্ক্রিনশটের মত আসবে। এখানে আপনাকে "আপনার বিজ্ঞাপন দিন" বাটনে ক্লিক করতে হবে।
তারপর দেখবেন উপরের স্ক্রিনশটের মত এসেছে। এখানে আপনার যদি আগের অ্যাকাউন্ট খোলা থাকে তাহলে লগইন করলেই হবে। আর যদি অ্যাকাউন্ট না করা থাকে তাহলে নতুন একটা অ্যাকাউন্ট খুলতে হবে। অথবা আপনার ফেসবুক অ্যাকাউন্ট থাকলে তা দিয়েও লগইন করতে পারবেন। তো আমরা এখন একটা অ্যাকাউন্ট খুলবো। এরজন্য "ইমেইল ব্যবহার করে সাইন আপ করুন" বাটনে ক্লিক করুন।
তারপর উপরের স্ক্রিনশটের মত একটি ফরম পূরণের পেজ আসবে। এখানে আপনি প্রথম ঘরে যেকোন একটা নাম দিন। দ্বিতীয় ঘরে আপনার একটা ইমেইল অ্যাড্রেস দিন। তৃতীয় ঘরে আপনার মনমত একটা পাসওয়ার্ড দিন। একইভাবে চতুর্থ ঘরে একই পাসওয়ার্ড দিন। তারপর "সাইন আপ" বাটনে ক্লিক করুন।
ব্যাস, আপনার অ্যাকাউন্টটি খোলা হয়ে গেছে। এইবার দেখুন উপরের স্ক্রিনশটের মত একটা পেজ এসেছে। স্ক্রিনশটে যতগুলো অপশন আছে সবগুলো এখন আপনি ইউস করতে পারবেন। তো আমরা এখন দেখবো কিভাবে কোনোকিছু বিক্রির বিজ্ঞাপন দিতে হয়। এরজন্য "কোনো পণ্য বা সেবা বিক্রি করুন" বাটনে ক্লিক করুন।
তারপর স্ক্রিনশটের মত আপনি কোন ধরনের পণ্যের বিজ্ঞাপন দিতে চান, তা সিলেক্ট করে দিন।
তারপর স্ক্রিনশটের মত কোন শহর বা বিভাগ তা সিলেক্ট করুন।
তারপর স্ক্রিনশটের মত পণ্যটির ফ্রিতে ৫টি ছবি দিতে পারবেন। তাই ৫টি ছবি দিন।
তারপর ব্র্যান্ড, মডেলসহ প্রাসঙ্গিক সকল তথ্য পূরণ করুন।
তারপর স্ক্রিনশটের মত "ফোন নম্বর যোগ করুন" বাটনে ক্লিক করুন। এখানে আপনার মোবাইল নম্বরটি দিয়ে ভেরিফাই করে নিন। তারপর "বিজ্ঞাপন পোস্ট করুন" বাটনে ক্লিক করুন।

ব্যাস, হয়ে গেল বিক্রয় ডটকমে আপনার অ্যাকাউন্ট খোলা এবং বিজ্ঞাপন দেওয়ার কাজ। আর আপনি নিজেনিজেই সাইটটি আরো ঘাটাঘাটি করলে আরোকিছু শিখতে পারবেন।

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

Thanks for your comment.

 

Enter your email address:

Delivered by Mahbub Pathan


Home | About US | Ceo and Founder | Privacy Policy | Contact Us
TOP