একদম ফ্রিতে বাংলাদেশ থেকে Payoneer Master Card নিয়ে নিন! (স্ক্রিনশটসহ বিস্তারিত) - TutorialBD71-টিউটোরিয়ালবিডি৭১ একদম ফ্রিতে বাংলাদেশ থেকে Payoneer Master Card নিয়ে নিন! (স্ক্রিনশটসহ বিস্তারিত) | TutorialBD71-টিউটোরিয়ালবিডি৭১
Loading...
রবিবার, ২৪ ফেব্রুয়ারী, ২০১৯

একদম ফ্রিতে বাংলাদেশ থেকে Payoneer Master Card নিয়ে নিন! (স্ক্রিনশটসহ বিস্তারিত)



আমাদের আজকের টিউটোরিয়ালটি হলো একদম ফ্রিতে বাংলাদেশ থেকে Payoneer Master Card নেওয়ার টিপস নিয়ে। আসলে মাস্টার কার্ড ফ্রিতে পাওয়া দুস্কর। তবে এমনকিছু পথ আছে, যেগুলো অবলম্বন করে আমরা পেওনির মাধ্যমে একদম ফ্রিতে মাস্টার কার্ড নিতে পারি। এই নিয়ে বিভিন্ন ধরনের সিস্টেম রয়েছে বা ছিল, হয়তো আপনারা দেখে থাকবেন। যেগুলোর মাধ্যমে বাংলাদেশ থেকে একদম ফ্রিতে পেওনির মাস্টার কার্ড নেওয়া যেত। তবে ইদানিং ঐ আগের সুযোগগুলো বন্ধ হয়ে গেছে। তবে চিন্তা করবেন না, ঐরকমই নতুন আরেকটি সুযোগ এসেছে। যার মাধ্যমে আমরা পেওনির মাস্টার কার্ডটি একদম ফ্রিতে নিতে পারবো। তো এর জন্য আমাদেরকে আগে একটা ওয়েবসাইটে প্রবেশ করতে হবে এবং ঐ সাইটে রেজিস্ট্রেশন করে লগইন করতে হবে। তারপর পেওনির মাস্টার কার্ডের জন্য আবেদন করতে হবে। তো চলুন কিভাবে তা করবেন তা নিচে থেকে লেখাসহ কয়েকটি স্ক্রিনশট দেখে নেই।
প্রথমে আপনাকে এই https://chitika.com/apply/ এই লিংকে প্রবেশ করতে হবে। এই সাইটটি মূলত একটি ওয়েব অ্যাড সাইট। যার মাধ্যমে গুগল অ্যাডের মত যেকোন ওয়েবসাইটে অ্যাড পাবলিশ করে টাকা রোজগার করা যায়। তো তারা তাদের ক্লাইন্টদের অ্যাড পাবলিশ করে টাকা উত্তোলন করার জন্য ফ্রিতে পেওনির মাস্টার কার্ড পেয়ে দিতে সাহায্য করে। তো উপরের সাইট বা লিংকটিতে প্রবেশ করে উপরের স্ক্রিনশটের মত আপনার অর্জিনাল একটি ইমেইল অ্যাড্রেস টাইপ করে Go বাটনে ক্লিক করুন।
তারপর দেখবেন উপরের স্ক্রিনশটের মত আসছে। এইবার দেখুন এখানে তারা আপনাকে বলতেছে আপনার ইমেইলে একটি ম্যাসেজ পাঠানো হয়েছে সেখানে প্রবেশ করার জন্য। তো এখন আপনি যে ইমেইল অ্যাড্রেসটি উপরে দিয়েছিলেন সেটিতে প্রবেশ করুন।
আপনার ইমেইলে প্রবেশ করার পর দেখুন Complete Your Application নামে Chitika থেকে একটি ম্যাসেজ এসেছে। ম্যাসেজটি অপেন করুন, ম্যাসেজটি অপেন করলে ঠিক উপরের স্ক্রিনশটের মত দেখাবে। এখানে আপনাকে Complete My Application বাটনে ক্লিক করতে হবে।
Complete My Application_এ ক্লিক করার পর উপরের স্ক্রিনশটের মত একটি রেজিস্ট্রেশন ফরম আসবে। অর্থাৎ আপনাকে Chitika সাইটের রেজিস্ট্রেশন ফরমে পূরণ করার জন্য নিয়ে যাবে। তো এখানে আপনাকে উপরের স্ক্রিনশটের মত সকল তথ্যগুলো একএক করে পূরণ করতে হবে। তারপর Submit বাটনে ক্লিক করতে হবে। (যাদের ওয়েবসাইট আছে তারা Website url এর স্থানে আপনার ওয়েবসাইটটির লিংক দিন। আর যাদের নাই তারা যেকোনো একটি ওয়েবসাইটের লিংক দিন।)
Submit বাটনে ক্লিক করার পর উপরের স্ক্রিনশটের একটা ম্যাসেজ ভেসে উঠবে। যেখানে বলা থাকবে আপনার অ্যাকাউন্টটি তারা রিভিউ করবে। এইবার কিছুক্ষণ অপেক্ষা করুন। অথবা একটু দেরিও হতে পারে। অপেক্ষা করার মাঝেমাঝে আপনার ইমেইলের ইনবক্সটি চ্যাক করুন। রিভিউ শেষে আপনার অ্যাকাউন্টটি চালু হলে ইনবক্সে একটি ম্যাসেজ আসবে। এইবার Chitika সাইটে গিয়ে Login করুন।
Chitika সাইটে লগইন করার পর উপরের স্ক্রিনশটের মত উপরের বাম বাশের Account লেখাটিতে ক্লিক করুন এবং Payment Settings লেখাটিতে ক্লিক করুন।



ক্লিক করার পর Payoneer এর একটি Sign Up বাটন দেখা যাচ্ছে। এখানে দুইটি অপশন দেখা যাবে। একটি হলো Bank Account আরেকটি হলো Payoneer Master Card এখানে আপনাকে Payoneer Master Cardটি সিলেক্ট করে Sign Up বাটনে ক্লিক করতে হবে।
তারপর উপরের স্ক্রিনশটের মত Payoneer সাইটে রেজিস্ট্রেশন ফরম পূরণ করুন এবং Next বাটনে ক্লিক করুন।
তারপর উপরের স্ক্রিনশটের মত আপনার সাথে যোগাযোগের সকল তথ্যের ফরমটি পূরণ করুন এবং Next বাটনে ক্লিক করুন।
তারপর উপরের স্ক্রিনশটের মত সিকিউরিটি ডিটেইলসগুলো পূরণ করুন এবং Next বাটনে ক্লিক করুন।
এইবার উপরের স্ক্রিনশটের মত Issuing country of ID এর স্থানে Bangladesh সিলেক্ট করুন। ID Type এর স্থানে আপনার যদি আইডি কার্ড স্মার্ট কার্ড হয়ে থাকে তাহলে তা সিলেক্ট করুন অথবা কাগজের আইডি কার্ড হলে National ID কার্ড সিলেক্ট করুন এবং ঐ কার্ডটির নাম্বার টাইপ করুন। তারপর আপনার কার্ডটি কোন জায়গা পাঠাবে সেখানের অ্যাড্রেস কি অ্যাড্রেস লাইন ১ ও ২তে যা দিয়েছেন (যা এখানে শো করতেছে) তা থাকবে নাকি অন্য অ্যাড্রেস দিতে চান। যদি অন্য অ্যাড্রেস দিতে চান, তাহলে Enter Alternate Shipping Address সিলেক্ট করুন এবং ঐ অ্যাড্রেসটি দিন।
তারপর উপরের স্ক্রিনশটের মত পেজটির নিচে গিয়ে আপনি তাদের প্রাইভেসি, কন্ডিশন ও প্রাইসিং সিস্টেমসে রাজি আছেন এই মর্মে ওগুলেতো টিক দিয়ে বা সিলেক্ট করে Order বাটনে ক্লিক করুন। ব্যাস, ফ্রিতে পেওনির মাস্টার কার্ড পাওয়ার আবেদন হয়ে গেছে।
এইবার কিছুক্ষণ পর আবার আপনার ইমেইলের ইনবক্স চ্যাক করুন। দেখবেন আপনার পেওনির অ্যাকাউন্টটি ভেরিফাই করার জন্য কিছু ডকুমেন্ট আপলোড দিতে হবে এইরকম একটা ম্যাসেজ আসবে ঠিক উপরের স্ক্রিনশটের মত। তো এখন Upload Documents বাটনে ক্লিক করুন।
এইবার দেখবেন উপরের স্ক্রিনশটের মত একটি পেজ আসবে। এখানে আপনাকে Document type এর স্থানে Government Issued Photo ID সিলেক্ট করতে হবে। তারপর Document type এর স্থানে National Government ID সিলেক্ট করতে হবে। তারপর Country এর স্থানে Bangladesh সিলেক্ট করতে হবে। এইবার আপনার আইডি কার্ডটির সামনের এবং পিছনের সাইট আলাদা আলাদাভাবে স্ক্রিন করে সামনে সাইট Front_এ আপলোড করতে হবে এবং পিছনের সাইট Back_এ আপলোড করতে হবে। আর হ্যাঁ, আপনি যদি আরো অতিরিক্ত কোনো ডকুমেন্ট আপলোড দিতে চান, যেমন: ড্রাইভিং লাইসেন্স, জন্ম নিবন্ধন ইত্যাদি তাহলে তাও দিতে পারবেন। এরজন্য Upload another document (optional) ক্লিক করতে হবে। আর এটা না দিলেও চলবে। ডকুমেন্ট আপলোড দেওয়ার পর Submit বাটনে ক্লিক করুন।
ডকুমেন্ট সফলভাবে আপলোড হলে ঠিক উপরের স্ক্রিনশটের মত একটি ম্যাসেজ আসবে। এইবার আপনার অপেক্ষার পালা। পেওনির কর্তৃপক্ষ আপনার অ্যাকাউন্টে দেওয়া তথ্যগুলো ভেরিফাই করবে। ভেরিফাই করার পর সব ঠিক থাকলে আপনার দেওয়া ঠিকানা অনুযায়ী আপনার কার্ডটি পাঠিয়ে দিবে।



বলতে বলতে আজকের টিউটোরিয়ালের উপর অনেক কথাই বলে পেললাম। আশা করি বিষয়টি আপনাদের সামনে আমি সহজভাবে উপস্থাপন করতে পেরেছি। তারপরও কোনো স্থানে যদি বুঝতে সমস্যা হয়, তাহলে কমেন্ট বক্সের দারস্থ হতে পারেন। আমি যথাযথ উত্তর দেওয়ার চেষ্টা করব। ধন্যবাদ।

13 মন্তব্য(গুলি):

  1. vy amar first a 1ta account kora ace... abar aj 1ta korlam new email diye.... tahole ki ami card pabo?

    উত্তরমুছুন
    উত্তরগুলি
    1. ekadik account thakle na pabari sombabona beshi. tobe ekadik account thakle kivabe delete korben ta niye ekti post toiri koreci. ja etomiddhe ei bloge publish kora hoyece dekhe nin.

      মুছুন
  2. ভাই এটাও তো বন্ধ হয়ে গেলো। ১০ ডলার আর্ন করতে বলে। আর কোনো উপায় কি নাই?

    উত্তরমুছুন
  3. অন্য উপায় হয়তো অবশ্যই আছে। ফেসবুকে অনেকেই দেখছি টাকার বিনিময়ে নিজের নামে কার্ড আনিয়ে দিচ্ছে এখনও।

    পেইজ বুস্ট করার জন্য আমার একটা কার্ড খুব দরকার।

    কিছু মনে করবেন না, আপনার কাছে বাড়তি কার্ড থাকলে আমাকে দিবেন প্লিজ? আমি আপনাকে সম্মানী দিবো। আমার কার্ড আসলে খুব দরকার।

    আপনার পেইজে টেক্সট কোনো রিপ্লে পেলাম না। নতুন কোনো ওয়ে পেলে অবশ্যই পেইজে জানাবেন।

    উত্তরমুছুন
  4. ভাই কিছু বললেন না যে?

    উত্তরমুছুন
    উত্তরগুলি
    1. আসলে ওটা নেওয়াটা এখন অনেক টাপ হয়ে গেছে। এখন আপনি যদি পেজ বুস্ট করতে চান, তাহলে ইস্ট্যার্ন ব্যাংক থেকে অ্যাকুয়া মাস্টার কার্ড নিতে পারেন। একদম কম খরচে।

      মুছুন

Thanks for your comment.

 

Enter your email address:

Delivered by Mahbub Pathan


Home | About US | Ceo and Founder | Privacy Policy | Contact Us
TOP