IR Sensor সাপোর্ট মোবাইলের জন্য সেরা রিমোট সফটওয়্যার! - TutorialBD71-টিউটোরিয়ালবিডি৭১ IR Sensor সাপোর্ট মোবাইলের জন্য সেরা রিমোট সফটওয়্যার! | TutorialBD71-টিউটোরিয়ালবিডি৭১
Loading...
মঙ্গলবার, ১২ ফেব্রুয়ারী, ২০১৯

IR Sensor সাপোর্ট মোবাইলের জন্য সেরা রিমোট সফটওয়্যার!



আমাদের আজকের টিউটোরিয়ালটি হলো যেসব মোবাইলে IR Sensor রয়েছে সেসব মোবাইলগুলোতে রিমোট হিসেবে ব্যবহার করতে সেরা একটি সফটওয়্যার নিয়ে। অবশ্যক IR Sensor যেসব মোবাইলে রয়েছে সেইসব মোবাইলে ডিফল্টভাবেই একটি রিমোট সফটওয়্যার ইনস্টল দেওয়া থাকে। কিন্তু মোবাইলে ডিফল্টভাবে যে সফটওয়্যার দেওয়া হয় সেগুলো পুরোপুরি কাজ করে না, বিভিন্ন ধরনের সমস্যা থাকে। যেমন আমি আমার শ্যাওমি মোবাইলের ডিফল্ট রিমোট সফটওয়্যারটিতে দেখেছি যে, চ্যানেল বাড়ানোর বাটনে ক্লিক করলে উল্টো চ্যানেল কমের দিকে যায়। আবার কমের দিকে নিতে চাইলে বেড়ে যায়। আবার ভলিউম বাড়ানোর বাটনে ক্লিক করলে ভলিউম কমে যায়। আবার কমানোর বাটনে ক্লিক করলে বেড়ে যায়। এছাড়াও আরো অনেক বাটন রয়েছে যেগুলো কোনো কাজই করে না। তো এইসব সমস্যার সমাধানেরর জন্য আমাদের আজকের এই টিউটোরিয়াল। টিউটোরিয়ালটি মূলত একটি রিমোট সফটওয়্যার রিভিউ নিয়ে। তো চলুন নিচে থেকে সফটওয়্যার রিভিউ দেখে নেওয়া যাক।



সফটওয়্যারের নাম : ZAZA Remote.
সফটওয়্যার সাইজ : 36.28 mb.
ডেভেলপার : Tiqiaa Co, Ltd. (China)
অপারেটর : Android.
ডাউনলোড লিংক : https://play.google.com/store/apps/details?id=com.tiqiaa.remote




এই রিমোট সফটওয়্যারটির মাধ্যমে আপনি টিভি, স্যাটেলাইট টিভি (এসটিবি), এসি, প্রজেক্টর, ওটিটি বক্স, ডিভিডি, এয়ার ক্লিনার, ওয়াটার হটার, অ্যাম্পলিপিয়ার, ফ্যান, ক্যামেরা, আইআর সুইচ ও ডাই এর ডিভাইসগুলোর জন্য আপনার স্মার্টফোনের মাধ্যমে রিমোট সফটওয়্যার হিসেবে ব্যবহার করতে পারবেন।
সফটওয়্যারটিতে আপনি উপরিউক্ত উল্লেখিত সবগুলো ডিভাইসের যত ব্র্যাণ্ড রয়েছে বিশ্বে সবগুলো ব্র্যাণ্ডের নাম পাবেন এবং সবগুলো ব্র্যাণ্ডের যত মডেল রয়েছে সবগুলোর লিস্ট পাবেন।
আপনার যেকোনো ডিভাইসের রিমোট হিসেবে সফটওয়্যারটি ব্যবহার করতে সফটওয়্যারটি অপেন করে ডিভাইসের সামনে আপনার মোবাইলটি ধরে রেখে একের পর এক মডেল চেক করে দেখে নিন আপনার ডিভাইসের জন্য কোন রিমোটটি কাজ করে সেটি সেট করে নিন।
এক কথায় বলতে গেলে স্মার্টফোনের জন্য যত ধরনের রিমোট সফটওয়্যার রয়েছে সবগুলোর মধ্যে এই সফটওয়্যারটি হচ্ছে সেরা রিমোট সফটওয়্যার। যার মাধ্যমে যত ধরনের রিমোট কন্ট্রোল ডিভাইস রয়েছে সবগুলোই ব্যবহার করতে পারবেন। আর এই রিমোট সফটওয়্যারটির সবগুলো বাটনই কাজ করে। তাই নিশ্চিন্তে আলাদা রিমোট কন্ট্রোল ব্যবহার না করে নিজের IR Sensor সাপোর্টকারী মোবাইলকে রিমোট হিসেবে ব্যবহার করুন।
মনে রাখবেন, যেসব টিভি বা অন্যকোনো ডিভাইস কোনোমতেই এই সফটওয়্যারটির মাধ্যমে কানেক্ট না করতে পারেন। সেক্ষেত্রে বিশ্বের যে ব্র্যাণ্ডগুলো সবচেয়ে নামিদামি ব্র্যাণ্ড সেগুলোর প্রত্যেকটি মডেল একের পর এক চেক করে কানেক্ট করার চেষ্ট করুন আশা করি কানেক্ট হয়ে যাবে। যেমন Samsung, LG, Sony ইত্যাদি। বিশেষ করে এই উপায়টি ব্যবহার করতে পারেন অানব্র্যাণ্ডের টিভিগুলোর ক্ষেত্রে। যেহেতু এইগুলো কোনো ব্র্যাণ্ডের না, সেইক্ষেত্রে ব্র্যাণ্ডের মডেলগুলো কানেক্ট করার চেষ্টা করুন, ১০০/% কানেক্ট হবেই পরীক্ষিত।



1 মন্তব্য(গুলি):

Thanks for your comment.

 

Enter your email address:

Delivered by Mahbub Pathan


Home | About US | Ceo and Founder | Privacy Policy | Contact Us
TOP