Google Adsense অ্যাকাউন্ট ডিলেট করার পদ্ধতি! - TutorialBD71-টিউটোরিয়ালবিডি৭১ Google Adsense অ্যাকাউন্ট ডিলেট করার পদ্ধতি! | TutorialBD71-টিউটোরিয়ালবিডি৭১
Loading...
শুক্রবার, ২৬ জুলাই, ২০১৯

Google Adsense অ্যাকাউন্ট ডিলেট করার পদ্ধতি!



আমাদের আজকের টিউটোরিয়ালের বিষয়বস্তু হলো একদম সহজে Google Adsense অ্যাকাউন্ট ডিলেট করার পদ্ধতি নিয়ে। আমরা অনেকেই অনলাইনে টাকা রোজগার করার জন্য গুগল অ্যাডসেন্স অ্যাকাউন্ট খুলি। যার মাধ্যমে অনলাইনে সিকিউরিটির মাধ্যমে টাকা রোজগার করা যায়। তবে এই গুগল অ্যাডসেন্স অ্যাকাউন্ট পেতে অনেক নিয়মকানুন মানতে হয়। অনেক নিয়মকানুনের মধ্যে একটি নিয়ম বা আইন হচ্ছে আপনি একটি গুগল অ্যাডসেন্স অ্যাকাউন্ট পেতে চাইলে আপনার আর কোনো গুগল অ্যাডসেন্স অ্যাকাউন্ট থাকতে পারবে না। যেটা আমার ক্ষেত্রে হয়েছে। আবার বিভিন্ন কারণে আমাদের গুগল অ্যাডসেন্স ডিলেট বা বাতিল করতে হয়। তো এই গুগল অ্যাডসেন্স অ্যাকাউন্ট কিভাবে একদম সহজে ডিলেট বা বাতিল করা যায়, তাই জানবো আমরা আজকের এই টিউটোরিয়ালের মাধ্যমে।
গুগল অ্যাডসেন্স অ্যাকাউন্ট ডিলেট বা বাতিল করতে প্রথমে আপনাকে এই https://support.google.com/adsense/contact/account_cancel লিংকটিতে ক্লিক করে ভিজিট করতে হবে। লিংকটিতে ভিজিট করার পর ঠিক উপরের স্ক্রিনশটের মত একটি ফরম ফিলাপের পেজ আসবে। এখানে আপনাকে আপনি যে গুগল অ্যাডসেন্স অ্যাকাউন্টটি ডিলেট বা বাতিল করতে চান, সেই অ্যাকাউন্টের মধ্যে যেইভাবে First Name এবং Last Name দিয়েছেন, সেইভাবে তা পূরণ করুন। তারপর আপনার সাথে যোগাযোগ করার জন্য Contact email address এর ঘরে একটি ইমেইল অ্যাড্রেস দিন। তারপর আপনার ঐ অ্যাডসেন্স অ্যাকাউন্টটির পাবলিশার আইডি দিন Your AdSense Publisher ID এর ঘরে। এরপর আপনি এই অ্যাডসেন্স অ্যাকাউন্টটি ডিলেট করতে চান, এই মর্মে চেকবক্সে টিক দিয়ে Submit বাটনে ক্লিক করুন। ব্যাস হয়ে গেল আপনার অ্যাডসেন্স অ্যাকাউন্ট ডিলেট করার আবেদন। এইবার ২৪ ঘণ্টা অপেক্ষা করুন। ইমেইলের মাধ্যমে আপনাকে জানিয়ে দেওয়া হবে যে, আপনার অ্যাডসেন্স অ্যাকাউন্টটি ডিলেট হয়ে গেছে।
অ্যাকাউন্টটি ডিলেট হয়ে গেলে ঠিক উপরের স্ক্রিনশটের মত একটি মেইল আসবে।
আর হ্যাঁ, কিভাবে আপনি আপনার অ্যাডসেন্স অ্যাকাউন্টের First Name এবং Last Name বের করবেন তা দেখুন। এর জন্য আপনাকে আপনার অ্যাডসেন্স অ্যাকাউন্টে লগইন করতে হবে। তারপর স্ক্রিনশটের মত বাম পাশের তিন ডট অপশনে ক্লিক করে Personal Settings এ ক্লিক করতে হবে।
তারপর দেখবেন উপরের স্ক্রিনশটের মত আসবে। এইবার এইখানে দেখুন আপনার অ্যাকাউন্টটিতে আপনি First Name এবং Last Name কি দিয়েছিলেন। তা দেখে ফরম পূরণ করে নিন।
আর কিভাবে আপনার অ্যাডসেন্স অ্যাকাউন্টটির Publisher ID বের করবেন তা দেখতে উপরের স্ক্রিনশটের মত বাম পাশের তিন ডট অপশনে ক্লিক করুন এবং Account Information ক্লিক করুন।
তারপর উপরের স্ক্রিনশটের মত আসবে। এখান থেকে আপনার পাবলিশার আইডি দেখে নিয়ে ফরম পূরণ করুন।

বলতে বলতে আজকের টিউটোরিয়ালের একদম শেষপ্রান্তে চলে এসেছি। আশা করি আজকের টিউটোরিয়ালের বিষয়বস্তু আপনাদের আমি সহজভাবে বুঝাতে পেরেছি। তারপরও যদি কোনো সমস্যা থাকে বা বুঝতে সমস্যা হয় তাহলে নিচের কমেন্ট বক্সের মাধ্যমে জিজ্ঞেস করতে পারেন, রিপ্লাই দেওয়ার চেষ্টা করব।

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

Thanks for your comment.

 

Enter your email address:

Delivered by Mahbub Pathan


Home | About US | Ceo and Founder | Privacy Policy | Contact Us
TOP