যেকোনো শ্যাওমি মোবাইলের স্যামসাং মোবাইলের মত Custom ফন্ট বদলান একদম সহজে! - TutorialBD71-টিউটোরিয়ালবিডি৭১ যেকোনো শ্যাওমি মোবাইলের স্যামসাং মোবাইলের মত Custom ফন্ট বদলান একদম সহজে! | TutorialBD71-টিউটোরিয়ালবিডি৭১
Loading...
বৃহস্পতিবার, ১৩ জুন, ২০১৯

যেকোনো শ্যাওমি মোবাইলের স্যামসাং মোবাইলের মত Custom ফন্ট বদলান একদম সহজে!



আজকের টিউটোরিয়ালে আমি আপনাদের দেখাবো যে, কী করে যেকোনো শ্যাওমি/জ্যাওমি/mi মোবাইলের স্যামসাং মোবাইলের মত Custom ফন্ট বদলাবেন। কিছুকিছু শ্যাওমি মোবাইলে কস্টম ফন্ট বদলানোর সিস্টেম থাকলেও অধিকাংশ মোবাইলে তা হিডেন আকারে থাকে। তাই আমরা এর ব্যবহার করতে পারি না। তাই এই স্টাইলিশ কস্টম ফন্ট কিভাবে আপনার শ্যাওমি মোবাইলে সেট করবেন, সে বিষয়ের পোস্ট নিয়ে আমি আপনাদের সামনে হাজির হয়েছি। তো আমাদের আজকের বিষয়টি বুঝতে নিচে থেকে কয়েকটি স্ক্রিনশটসহ বিস্তারিতভাবে জেনে নেই।

আপনার শ্যাওমি মোবাইলে স্যামসাং মোবাইলের মত স্টাইলিশ কস্টম ফন্ট সেট করতে আপনাকে একটি অ্যাপের সাহায্য নিতে হবে। অ্যাপটির নাম হচ্ছে - MiCustomFont অ্যাপটি মায়ানমারের একটি  ডেভেলপারের তৈরি করা। যার মাধ্যমে আপনি যেকোনো শ্যাওমি মোবাইলের কস্টম ফন্ট বদলাতে পারবেন। অ্যাপটি ডাউনলোড করতে উপরের অ্যাপটির নামের উপর ক্লিক করুন।
আর হ্যাঁ, আপনার মোবাইলের ফন্ট বদলানোর জন্য আপনার মোবাইলের মেমোরিতে পছন্দানুযায়ী স্টাইলিশ ফন্ট রাখতে হবে। আপনাদের সুবিধার্থে আমি কিছু স্টাইলিশ ফন্ট দিয়ে দিলাম। ফন্টগুলো ডাউনলোড করতে এখানে ক্লিক করুন। ফন্টগুলোর সাথে ইমেজ রয়েছে। যার কারণে সহজে বুঝতে পারবেন যে, কোন ফন্টের স্টাইল কেমন। কয়েকটি ফন্টের নমুনা উপরের স্ক্রিনশটে দেওয়া হলো। ফন্টগুলো zif ফাইল আকারে আছে। তাই আগে এক্সট্রাক্ট করে নিন এবং মেমোরিতে রাখুন।
আপনার মোবাইলের কস্টম ফন্ট বদলাতে অ্যাপটি অপেন করুন। অপেন করার পর দেখুন উপরের স্ক্রিনশটের মত এসেছে। তারপর স্ক্রিনশটের মত Browse Font বাটনে ক্লিক করুন।
এইবার মোবাইলের মেমোরির কোন জায়গায় আপনার পছন্দের স্টাইলের ফন্টটি রেখেছেন, সেখানে যান। উপরের স্ক্রিনশটে দেখুন আমি English Stylish Font ফোল্ডারে রেখেছি, তাই এটিতে ক্লিক করেছি। আপনি ঐ একইভাবে যে ফোল্ডারে রেখেছেন, সেটি সিলেক্ট করুন। তারপর OK বাটনে ক্লিক করুন।
তারপর দেখুন আমি উপরের স্ক্রিনশটের মত Beautiful People নামক ফন্টটি সিলেক্ট করেছি। এইবার আপনিও আপনার পছন্দানুযায়ী ফন্ট সিলেক্ট করুন এবং স্ক্রিনশটের মত OK বাটনে ক্লিক করুন।
তারপর দেখুন উপরের স্ক্রিনশটের মত এসেছে। এইবার আপনি ফন্টটির যে নাম দিতে চান, সেটি দিন। যেমন আমি উপরের স্ক্রিনশটে দিয়েছি দেখুন। নাম দেওয়ার পর Next বাটনে ক্লিক করুন।
তারপর দেখুন উপরের স্ক্রিনশটের মত একটি সতর্কবার্তা এসেছে। এখানে আপনাকে Yes বাটনে ক্লিক করতে হবে।
তারপর দেখুন উপরের স্ক্রিনশটের মত Install বাটনে এসেছে এটিতে ক্লিক করুন।
তারপর উপরের স্ক্রিনশটের মত System Font লেখাটিতে ক্লিক করুন।
তারপর দেখুন আপনার দেওয়া নাম অনুযায়ী উপরের স্ক্রিনশটের মত ফন্টটি দেখা যাচ্ছে। এইবার ঐ ফন্টটিতে ক্লিক করুন।
তারপর দেখুন উপরের স্ক্রিনশটের মত Apply বাটন এসেছে এটিতে ক্লিক করুন।
এখন আপনার মোবাইলটি রিবোট/রিস্টার্ট নিতে চাইবে তাই আপনাকে উপরের স্ক্রিনশটের মত Reboot বাটনে ক্লিক করতে হবে, বাটনটিতে ক্লিক করুন। ব্যাস, আপনার মোবাইলটি রিবোট নিয়ে নিলো। তাই আপনাকে মোবাইলটি বন্ধ হয়ে পুনরায় অপেন হওয়া পর্যন্ত অপেক্ষা করতে হবে।
আপনার মোবাইলটি পুনরায় বন্ধ হয়ে অপেন হওয়ার পর দেখুন এইবার উপরের স্ক্রিনশটের মত আপনার মোবাইলের ফন্টের স্টাইল বদলে গেছে। কি ভালো লাগতেছে, তাই না। ওপস! অবশেষে স্যামসাং মোবাইলের মত আপনার মোবাইলটিরও কস্টম ফন্ট বদলে একটি স্টাইলিশ ফন্ট দিতে পেরেছেন এবং মোবাইলটাকে একটা অসাধারণ লুক দিয়েছেন।

বলতে বলতে অনেক কথাই বলে পেললাম। তো কেমন লাগলো আমার আজকের এই টিউটোরিয়ালটি? আশা করি ভালো লেগেছে। বিশেষ করে যাদের শ্যাওমি মোবাইল ও স্টাইলিশ পছন্দ করেন। তাদের কাছে অবশ্যই পোস্টটি ভালো লেগেছে। তো আজকের মতো এখানেই শেষ করলাম। কারো যদি আজকের পোস্টের বিষয়ে কোনো মন্তব্য থাকে তাহলে তা কমেন্ট বক্সের মাধ্যমে করতে পারেন।

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

Thanks for your comment.

 

Enter your email address:

Delivered by Mahbub Pathan


Home | About US | Ceo and Founder | Privacy Policy | Contact Us
TOP