পুরো রমজান মাস জুড়ে কলের মাধ্যমে সেহরির অ্যালার্ট পান একদম ফ্রিতে! - TutorialBD71-টিউটোরিয়ালবিডি৭১ পুরো রমজান মাস জুড়ে কলের মাধ্যমে সেহরির অ্যালার্ট পান একদম ফ্রিতে! | TutorialBD71-টিউটোরিয়ালবিডি৭১
Loading...
সোমবার, ২০ মে, ২০১৯

পুরো রমজান মাস জুড়ে কলের মাধ্যমে সেহরির অ্যালার্ট পান একদম ফ্রিতে!



আমাদের আজকের টিউটোরিয়াল হলো পবিত্র এই রমজান মাসে সেহরির সময় একদম ফ্রিতে কলের মাধ্যমে অ্যালার্ট নিয়ে। আমরা সকলেই জানি যে, সেহরি খাওয়া মোস্তাহাব। বিশেষ করে আমাদের প্রিয় নবি হযরত মুহাম্মদ (সঃ) সেহরি খাওয়ার উপর জোর দিয়েছেন। কারণ এই সেহরি খাওয়ার উপর নির্ভর করে আমাদের পুরো দিনের রোজা থাকা। মূলত আমরা ভোররাতে সেহরি খেয়ে থাকি। যার একটা নির্দিষ্ট সময় আছে। ঐ সময়ের মধ্যে সেহরি খেতে হয়। সেহরি খাওয়ার জন্য আমরা অনেক সময় ভোররাতে ঘুম থেকে জাগতে পারি না। যার ফলে আর সেহরি খেতে পারি না। কারণ নির্দিষ্ট সময় পুরিয়ে যায়। তো ভোররাতে নির্দিষ্ট সময়ের মধ্যে সেহরি খেতে চাইলে আমরা একটা পদ্ধতি অনুসরণ করতে পারি। সেটা হলো ফ্রি কল অ্যালার্ম সিস্টেম। এই সিস্টেমটি চালু করেছে টুথপেস্ট ব্র্যান্ড পেপসুডেন্ট কোম্পানি। তারা আপনাকে সেহরি খাওয়ার সময় হলে কল করবে আপনাকে ঘুম থেকে জাগানোর জন্য। এক কথায় বলতে গেলে অ্যালার্ম সিস্টেম। কোনোরকম চার্জ ছাড়াই তারা আপনাকে এই সেবাটি দিবে। তো চলুন এই সেবাটি আমাদের নিতে হলে কী করতে হবে তা নিচে থেকে স্ক্রিনশটসহ দেখে নেওয়া যাক।

পেপসুডেন্টের এই সুন্দর সেহরি অ্যালার্ম কল সিস্টেম চালু করতে প্রথমে আপনাকে এই https://docs.google.com/forms/d/e/1FAIpQLSc0IjwP5vX_A37WSHMFuUdrMvl82kqwKwLuya2a0D0PgShcGg/viewform লিংকে গিয়ে কিছু তথ্য দিয়ে একটা ফরম পূরণ করতে হবে। ফরমটি ঠিক নিচের স্ক্রিনশটের মত আসবে।
দেখুন লিংকটিতে ক্লিক করার পর উপরের স্ক্রিনশটের মত একটা ফরম আসছে। এখানে আপনাকে আপনার নাম এবং মোবাইল নাম্বার দিয়ে Submit বাটনে ক্লিক করতে হবে।
সাবমিট করার পর দেখুন উপরের স্ক্রিনশটের মত ম্যাসেজ ভেসে উঠেছে। যে আপনার রেজিস্ট্রেশনটি সফলভাবে সাবমিট হয়েছে। ব্যাস, আপনার রেজিস্ট্রেশন কমপ্লিট হয়ে গেছে। এইবার ভোররাত বা সেহরির সময়ের জন্য অপেক্ষা করুন।
দেখুন ভোররাত বা সেহরির সময় হওয়ায় উপরের স্ক্রিনশটের মত আপনার মোবাইলে কল দেওয়া হয়েছে। ব্যাস, এইবার আর আপনার ভোররাতে না জাগতে পারার আর কোনো ভয় থাকবে না। কারণ সেহরির সময় হলে আপনাকে কল করে করে জানিয়ে দেওয়া হবে।

অনেকে হয়তো বলতে পারেন এটাতো মোবাইলে অ্যালার্ম সেট করে দিলেই হয়। আবার এতোকিছু করা লাগে নাকি। আসলে অ্যালার্ম আর এটার মধ্যে একটু পার্থক্য আছে। এই সিস্টেমটা একটু ভিন্ন। কারণ এই সিস্টেমটার মাধ্যমে আপনাকে কল করে জানিয়ে দেওয়া হবে যে, এখন সেহরির সময় হয়েছে। আশা করি আজকের বিষয়টা আপনাদের পছন্দ হয়েছে।

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

Thanks for your comment.

 

Enter your email address:

Delivered by Mahbub Pathan


Home | About US | Ceo and Founder | Privacy Policy | Contact Us
TOP