৭ কলেজে আবেদন করতে গিয়ে ফিরতি এসএমএস এর বিড়ম্বনার সমাধান। - TutorialBD71-টিউটোরিয়ালবিডি৭১ ৭ কলেজে আবেদন করতে গিয়ে ফিরতি এসএমএস এর বিড়ম্বনার সমাধান। | TutorialBD71-টিউটোরিয়ালবিডি৭১
Loading...
বুধবার, ২৭ মার্চ, ২০২৪

৭ কলেজে আবেদন করতে গিয়ে ফিরতি এসএমএস এর বিড়ম্বনার সমাধান।



ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীনে থাকা ৭ কলেজের আবেদন ইতিমধ্যে চালু হয়েছে। যা গত ২১ মার্চ ২০২৪ থেকে শুরু হয়েছে এবং চলমান থাকবে আগামী ২৫ এপ্রিল ২০২৪ পর্যন্ত। তো ইতিমধ্যে যারা ৭ কলেজে পড়তে ইচ্ছুক, তারা অনলাইনে আবেদন করার জন্য চেষ্টা চালাচ্ছেন। কিন্তু আবেদন করতে গিয়ে অনেকেই একটা কমন সমস্যায় পড়তেছেন। আর তা হলো আবেদন করতে গিয়ে এসএমএস করে পাসওয়ার্ড নেওয়ার বিষয়টা। অর্থাৎ এখানে আবেদনের সময় আবেদনকারীকে একটি এসএমএস পদ্ধতি দেওয়া হয়। যেটি দেখে মোবাইল থেকে এসএমএস করতে হয় এবং এর পরিপ্রেক্ষিতে ফিরতি একটি এসএমএস এর মাধ্যমে পাসওয়ার্ড প্রদান করা হয়। যার মাধ্যমে আবেদন পরিপূর্ণ করতে হয়। যা মূলত গ্রামীণফোন অপারেটর ছাড়া অন্য যেকোনো অপারেটর থেকে এসএমএস করতে হয়। কিন্তু দেখা যায় উক্ত অপারেটরগুলো থেকে এসএমএস করলে ফিরতি এসএমএসটি আর আসে না। যার কারণে আর আবেদনকারী তার পাসওয়ার্ডটি আর পান না। আর যার কারণে আবেদন আর পরিপূর্ণ করতে পারেন না। এখন এই সমস্যার সমাধান কিভাবে করবেন তাই আমরা আজকের এই পোস্টের মাধ্যমে জানবো।

ফিরতি এসএমএস এর সমস্যা:

গ্রামীণফোন অপারেটর দিয়ে এসএমএস করলে তো এমনিতেই কোনো ফিরতি ম্যাসেজ আর আসে না। যেহেতু এটি তাদের সিস্টেমেই নেই। কিন্তু অন্য অপারেটরগুলি দিয়েও এসএমএস পাঠালেও ফিরতি এসএমএস আসে না। ঠিক উপরের স্ক্রিনশটের মতো এসএমএস পাঠানোর পর কোনো ফিরতি এসএমএস আসে না। (উল্লেখ্য আমি রবি ও বাংলালিংক দিয়ে চেষ্টা করেছিলাম।)

ফিরতি এসএমএস না আসার সমস্যার সমাধান:

আপনি যদি এই সমস্যার সম্মুখীন হয়ে থাকেন, তাহলে আপনাকে একটি টেলিটক অপরেটরের সিম সংগ্রহ করতে হবে। টেলিটক সিম থেকে উক্ত পদ্ধতি অবলম্বন করে এসএমএস করলে দেখবেন সাথে সাথেই ফিরতি ম্যাসেজটি চলে আসবে। এবং আপনি আপনার কাঙ্খিত পাসওয়ার্ড পেয়ে যাবেন। ঠিক উপরের স্ক্রিনশটের মতো। আর এটিই হচ্ছে এর সমাধান। তাহলে যারা এই সমস্যার কারণে এতোদিন ৭ কলেজে আবেদন করতে গিয়ে আবেদন করতে পারেননি তারা এখনি একটি টেলিটক সিম সংগ্রহ করে নিন। আর সেটির মাধ্যমে এসএমএস প্রেরণ করুন এবং আপনার পাসওয়ার্ডটি নিয়ে নিন।

আপনাদের সুবিধার্থে আমি আমার টিপস এন্ড ট্রিকসগুলি ভিডিও আকারে শেয়ার করার জন্য একটি ইউটিউব চ্যানেল তৈরি করেছি। আশা করি চ্যানেলটি Subscribe করবেন।

Next
This is the most recent post.
পুরাতন পোস্ট

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

Thanks for your comment.

 

Enter your email address:

Delivered by Mahbub Pathan


Home | About US | Ceo and Founder | Privacy Policy | Contact Us
TOP