Wordpress সাইটের থিমসের মত যেকোনো Blogger সাইটের টেম্পলেটের নাম জেনে নিন! - TutorialBD71-টিউটোরিয়ালবিডি৭১ Wordpress সাইটের থিমসের মত যেকোনো Blogger সাইটের টেম্পলেটের নাম জেনে নিন! | TutorialBD71-টিউটোরিয়ালবিডি৭১
Loading...
বুধবার, ১ মে, ২০১৯

Wordpress সাইটের থিমসের মত যেকোনো Blogger সাইটের টেম্পলেটের নাম জেনে নিন!



Wordpress সাইটের থিমসের মত এখন থেকে যেকোনো Blogger সাইটেরও টেম্পলেটের নাম জানতে পারবেন আজকের এই পোস্টটি পড়ার পর থেকে। আমরা সকলেই জানি যে, জনপ্রিয় সিএমএস ওয়ার্যপ্রেস দিয়ে যেসকল ওয়েবসাইট তৈরি করা হয়। সেগুলতো কি থিম এবং কী কী প্লাগিন ব্যবহার করা হয়েছে তা সহজেই জানা যায়। যার জন্য বিভিন্ন ধরনের ওয়েবসাইট ও প্লাগিন রয়েছে এবং এই বিষয় নিয়ে অনেক পোস্টও রয়েছে। কিন্তু আরেকটি জনপ্রিয় সিএমএস ও গুগলের একটি সেবা ব্লগার দিয়ে তৈরি করা ওয়েবসাইটে কি থিম বা টেম্পলেট ব্যবহার করা হয়েছে বা তা কিভাবে জানা যায় এইরকম কোন পোস্ট নাই। তাই আমি আজকে কিভাবে ওয়ার্ডপ্রেসের মত ব্লগার দিয়ে তৈরি করা ওয়েবসাইটে কি টেম্পলেট ব্যবহার করা হয়েছে। অর্থাৎ টেম্পলেটটির কি নাম? তা জানানোর জন্যই আমার আজকের এই পোস্ট। তো চলুন নিচে থেকে কিছু স্ক্রিনশটসহ আজকের পোস্টের বিষয়বস্তু বিস্তারিতভাবে জানা যাক।



মূলত আপনার ব্লগার দিয়ে তৈরি করা কোনো ওয়েবসাইটের ডিজাইন যদি পছন্দ হয়ে থাকে এবং তা আপনি ব্লগার দিয়ে তৈরি করা আপনার ওয়েবসাইটে টেম্পলেট হিসেবে ব্যবহার করতে চান। তাহলেই তো আপনি ঐ টেম্পলেট বা থিমটির কি নাম তা জানতে চাইবেন বা খোঁজ করবেন। তখন তা জানতে আপনাকে প্রথমে এই http://www.submitexpress.com/page-snooper.html ওয়েবসাইটে ভিজিট করতে হবে।
ওয়েবসাইটটিতে ভিজিট করার পর ঠিক উপরের স্ক্রিনশটের মত আসবে।
তারপর উপরের স্ক্রিনশটের মত (১) Website Url এর বক্সে আপনি যে ব্লগ সাইটটির টেম্পলেট সম্পর্কে জানতে চান, ঐ ব্লগ সাইটটির ডোমেইন নাম বা অাড্রেস লিখুন। যেমন : উপরের স্ক্রিনশটের মত "http://tutorialbd71.blogspot.com" ডোমেইন নামটি লিখুন। (২) তারপর ভেরিফিকেশনের জন্য যে কোডটি দেওয়া আছে ঐ কোডটি ভেরিফিকেশনের বক্সে টাইপ করুন। (৩) তারপর View Source Code বাটনে ক্লিক করুন।
তারপর দেখুন উপরের স্ক্রিনশটের মত এসেছে। এইবার টেম্পলেট এর নাম দেখতে হালকা স্ক্রল করে নিচে যান। আর দেখুন উপরের স্ক্রিনশটের মত টেম্পলেটটির নাম, টেম্পলেটটির ডিজাইনার কে?, টেম্পলেটটির ওয়েবসাইট লিংক।



বলতে বলতে আমরা আজকের বিষয়ের পোস্টের একদম শেষপ্রান্তে চলে এসেছি। তো এখন থেকে এই পদ্ধতি অনুসরণ করে ব্লগার দিয়ে তৈরি করা যেইকোন ব্লগ সাইটের টেম্পলেট বা ডিজাইন পছন্দ হলে সহজে টেম্পলেটের নাম জেনে নিন।

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

Thanks for your comment.

 

Enter your email address:

Delivered by Mahbub Pathan


Home | About US | Ceo and Founder | Privacy Policy | Contact Us
TOP