অনলাইনে মিটারের আবেদন করার পর কী কী কাগজপত্র বিদ্যুৎ অফিসে জমা দেওয়া লাগে জেনে নিন! - TutorialBD71-টিউটোরিয়ালবিডি৭১ অনলাইনে মিটারের আবেদন করার পর কী কী কাগজপত্র বিদ্যুৎ অফিসে জমা দেওয়া লাগে জেনে নিন! | TutorialBD71-টিউটোরিয়ালবিডি৭১
Loading...
রবিবার, ১৪ অক্টোবর, ২০১৮

অনলাইনে মিটারের আবেদন করার পর কী কী কাগজপত্র বিদ্যুৎ অফিসে জমা দেওয়া লাগে জেনে নিন!



অনলাইনে মিটারের জন্য আবেদন করার পর আরো কিছু দরকারি কাগজপত্রসহ আবেদন পত্রটি বিদ্যুৎ অফিসে জমা দিতে হয়। তাই কী কী কাগজপত্র এবং কিভাবে কোথায় জমা দিতে হয় তা জানানোর জন্যই এই পোস্ট। এর আগের একটি পোস্টের মাধ্যমে আমরা জেনেছি যে, অনলাইনে কিভাবে মিটারের জন্য আবেদন করতে হয়। যদি ঐ পোস্টটি না দেখে থাকেন তাহলে এর আগের লাইনটিতে ক্লিক করুন অথবা এই পোস্টটির শেষে লিংক দিয়ে দেওয়া হয়েছে সেখান থেকে দেখে নিন। তো চলুন বেশি কথা না বলে আজকে আমরা যে বিষয়ের আলোচনা নিয়ে এসেছি। সেটি নিচে থেকে বিস্তারিতভাবে জানা যাক।

আপনি যদি বাসা/ব্যবসাপ্রতিষ্ঠান/শিল্প প্রতিষ্ঠান/দাতব্য প্রতিষ্ঠান এর জন্য বিদ্যুতের মিটার পেতে চান। তাহলে আপনাকে আগে অনলাইনের মাধ্যমে মিটারের জন্য আবেদন করতে হবে। অনলাইনে আবেদন কিভাবে করবেন সেই বিষয়ে এর আগে আমি একটি পোস্ট করেছি। যা পোস্টের শুরু এবং শেষের দিক থেকে দেখে নিতে পারেন।

অনলাইনে মিটারের আবেদন করা হয়ে গেলে অনলাইনের আবেদনকৃত কপিটি প্রিন্ট করে নিন। তারপর ঐ প্রিন্ট কপিটিসহ আবেদনকারীর ২ (দুই) কপি পাসপোর্ট সাইজের রঙিন ছবি, ন্যাশনাল আইডি কার্ডের (জাতীয় পরিচয়পত্র) ১ (এক) কপি ফটোকপি, যে জায়গা/জমির উপর তৈরিকৃত বাসা/ব্যবসাপ্রতিষ্ঠান/দাতব্য প্রতিষ্ঠান এর জন্য মিটারের আবেদন করেছেন সেই জায়গার পর্চা বা দলিলের ফটোকপি নিয়ে বাংলাদেশ সরকারের অনুমোদিত প্রথম শ্রেণির অথবা দ্বিতীয় শ্রেণির কর্মকর্তার মাধ্যমে সবগুলো কপি সত্যায়িত করে নিন।

সত্যায়িত করা হয়ে গেলে এইবার এই কপিগুলো নিয়ে আপনি বা আপনার এলাকা যে বিদ্যুৎ অফিসের আওতাভুক্ত। সেই বিদ্যুৎ অফিসে গিয়ে কপিগুলো জমা দিয়ে আসুন। ব্যাস, আপনার কাজ শেষ। এইবার কয়েকদিন অথবা কয়েকমাস অপেক্ষা করুন। তারপর দেখবেন হঠাৎ একদিন বিদ্যুৎ কর্মকর্তারা তদন্তের জন্য আসবে এবং আপনার দেওয়া তথ্যানুযায়ী তথ্য সঠিক হলে আপনার আবেদনকৃত মিটারটি প্রতিস্থাপন করে যাবে।

আপনি যদি আরো বিশদ আকারে আজকের এই পোস্টের বিষয়টি জানতে চান। তাহলে আপনাকে বাংলাদেশ সরকারের সেবাকুঞ্জ ওয়েবসাইটে যেতে হবে। তাই আরো বিস্তারিতভাবে জানতে - এখানে ক্লিক করুন। এখানে a2z সকল তথ্য জানতে পারবেন।

আশা করি আজকের বিষয়ের উপর আমি আপনাদের সামনে বিষয়টি একদম সহজভাবে তুলে ধরতে পেরেছি। বিষয়টি ভালো করে বুঝতে পুরো পোস্টটি ভালো করে পড়ুন। আর যদি আপনার কোনো জিজ্ঞাসা থাকে তাহলে তা কমেন্টের মাধ্যমে করতে পারেন।

> অনলাইনে মিটারের জন্য যেভাবে আবেদন করবেন দেখতে ক্লিক করুন! (পুরাতন পদ্ধতি অর্থাৎ বিদ্যুৎ অফিসের ওয়েসাইটের মাধ্যমে।)

> অনলাইনে মিটারের জন্য যেভাবে আবেদন করবেন দেখতে ক্লিক করুন! (নতুন পদ্ধতি নতুন ওয়েবসাইটের মাধ্যমে।)

1 মন্তব্য(গুলি):

  1. আমি আবেদন করেছি এবং প্রয়োজনীয় কাগজ পত্র অফিসে জমা দিয়েছি,, এখন আমাকে আর কিছু করতে হবে কিনা যেমন ঘরের ওয়েরিং বা অন্য কিছু জানাবেন প্লিজ

    উত্তরমুছুন

Thanks for your comment.

 

Enter your email address:

Delivered by Mahbub Pathan


Home | About US | Ceo and Founder | Privacy Policy | Contact Us
TOP