Sattar অ্যাপ ব্যবহারের নির্দেশিকা! - TutorialBD71-টিউটোরিয়ালবিডি৭১ Sattar অ্যাপ ব্যবহারের নির্দেশিকা! | TutorialBD71-টিউটোরিয়ালবিডি৭১
Loading...
সোমবার, ২২ জুন, ২০২০

Sattar অ্যাপ ব্যবহারের নির্দেশিকা!



“Sattar” অ্যাপ ব্যবহারের নির্দেশিকা 

বাংলাদেশের মেটাল ইন্ডাস্ট্রির জনপ্রিয় ব্রান্ড "সাত্তার মেটাল ইন্ডাস্ট্রিজ" বর্তমান ডিজিটাল যুগের সাথে তাল মিলিয়ে আপনারা যারা সাত্তার মেটালের সেলস এবং মার্কেটিং এর সাথে জড়িত আছেন তাদের কাজকে সহজতর এবং দ্রুতগতির করতে এই মোবাইল অ্যাপ্লিকেশনটি চালু করেছে। মোবাইল অ্যাপ্লিকেশনটির নাম হচ্ছে "Sattar" তাই এখন থেকে আর কাগজকলমে অর্ডার না লিখে শুধুমাত্র অ্যাপটির মাধ্যমে মোবাইলে টেপ/টাচ/ক্লিক করে অতি সহজে এবং দ্রুততার সাথে আমাদেরকে অর্ডার করার কাজটি করতে হবে। সুতরাং উক্ত অ্যাপটিতে কী কী অপশন রয়েছে এবং কিভাবে অ্যাপটি ব্যবহার করবেন, তার নির্দেশিকা আমরা নিচে থেকে দেখে নিব। 
অ্যাপটি চালু করতে প্রথমে আপনাকে আপনার মোবাইলের অ্যাপবারে যেতে হবে। তারপর উপরের স্ক্রিনশটের মত "Sattar" লেখা এবং সাত্তার মেটালের লোগো সম্বোলিত অ্যাপটিতে টেপ/টাচ/ক্লিক করতে হবে। 
অ্যাপটি চালু হলে ঠিক উপরের স্ক্রিনশটের মত আসবে। এখানে আপনাকে উপরের ঘরে আপনার ইমেইল অ্যাড্রেস এবং নিচের ঘরে পাসওয়ার্ড টাইপ করে "Login" বাটনে ক্লিক করতে হবে। (উক্ত ইমেইল অ্যাড্রেস এবং পাসওয়ার্ড সাত্তার মেটাল এর কর্তৃপক্ষের কাছ থেকে আপনাকে সংগ্রহ করে নিতে হবে।) 
অ্যাপটিতে লগইন করার পর উপরের স্ক্রিনশটের মত আসবে। এখানে দেখুন উপরে দুইটি অপশন রয়েছে, একটি হলো এই পর্যন্ত আপনার কয়টি অর্ডার বাতিল করা হয়েছে এবং কয়টি অর্ডার অনুমোদন দেওয়া হয়েছে। এছাড়াও নিচে রয়েছে তারিখের অপশন। যা ডিফল্টভাবে সেট করা থাকবে। অর্থাৎ যে তারিখে আপনি অ্যাপটিতে লগইন করবেন, ঐ তারিখ দেওয়া থাকবে। আপনি কিন্তু এই তারিখ পরিবর্তন করতে পারবেন না। অ্যাপটির সবগুলো অপশন বা ক্যাটাগরি দেখতে উপরের স্ক্রিনশটের মত বামদিকের উপরের মেনুবারে টেপ/টাচ/ক্লিক করুন। 
মেনুবার: মেনুবারে ক্লিক করার পর উপরের স্ক্রিনশটের মত আসবে। এখানে অপশন বা ক্যাটাগরিগুলোকে চারভাগে ভাগ করা হয়েছে। প্রথম ভাগ অর্থাৎ উপরের অংশ হলো "Sale" অপশন। আর দ্বিতীয় ভাগ হলো "Market Visit" অপশন। তৃতীয় ভাগ হলো "Notes" অপশন এবং চতুর্থ ভাগ হলো "Guide" অপশন। এখান থেকে আমরা প্রথমে উপরের স্ক্রিনশটের মত সেল অপশনের "Create Sale" এর কাজ দেখবো। (Create Sale বলতে এখানে অর্ডার করার অপশনটি বোঝানো হয়েছে। অর্থাৎ এই অপশনটির মাধ্যমে আপনাকে অ্যাপটিতে অর্ডার করতে হবে।)
Create Sale_এ ক্লিক করার পর উপরের স্ক্রিনশটের মত সাত্তার গ্রুপের যত ধরনের ব্রান্ড আছে, সেগুলোর তালিকা চলে আসবে। এইক্ষেত্রে আপনি কোন ব্রান্ডের পণ্য অর্ডার করবেন তার উপর নির্ভর করে আপনাকে ব্রান্ড বা ক্যাটাগরি সিলেক্ট করতে হবে। এখানে "Sattar Metal" বলতে সাত্তার মেটালের পিতলের তৈরি করা সকল ধরনের বাথরুম ফিটিংসকে বুঝানো হয়েছে। "Sattar Kitchen" বলতে স্টিল দিয়ে তৈরি করা সকল ধরনের সিংকগুলোকে বুঝানো হয়েছে। আর "Ceramics (Mask)" বলতে সিরামিক দিয়ে তৈরি করা সকল ধরনের বেসিন এবং কমোডগুলোকে বোঝানো হয়েছে। তো আমরা সাত্তার মেটাল ব্রান্ড বা ক্যাটাগরির পণ্যের অর্ডার করা দেখবো। এইজন্য উপরের স্ক্রিনশটের মত "Sattar Metal" ব্রান্ড বা ক্যাটাগরিটি টেপ/টাচ/ক্লিক করুন। (উল্লেখ্য: সবগুলো ব্রান্ডের অর্ডার করার পদ্ধতি একই।)
এইবার দেখুন উপরের স্ক্রিনশটের মত অর্ডার ফরমটি চলে এসেছে। যা আগের কাগজের তৈরি করা অর্ডার বইটির মতই। এখানে আপনাকে প্রথমে "Offer" এর জায়গায় আপনার অর্ডারটি যদি নরমাল অর্ডার হয় সেক্ষেত্রে কিছু করা লাগবে না। অর্থাৎ এখানে কোনো টাচ/টেপ/ক্লিক করা লাগবে না। তবে আপনার অর্ডারটি যদি কোনো অফারের আওতাভুক্ত হয় সেক্ষেত্রে এখানে টাচ/টেপ/ক্লিক করতে হবে এবং যে অফারের নাম আসবে ঐটি টাচ/টেপ/ক্লিক করতে হবে। (অফারের জায়গায় যদি আমাদের কোনো অফার ছাড়া হয় সেটির তালিকা সেখানে থাকবে। সেক্ষেত্রে অফার অপশনটি ব্যবহার করতে হবে। আর তা না হলে লাগবে না। যেমন: ধরুন "40 Years Celebration Offer - 2020" নামে একটি অফার এখন চলতেছে। এইক্ষেত্রে আপনার অর্ডার যদি নরমাল হয় সেক্ষেত্রে No Offer থাকবে। আর যদি অফারের আওতাভুক্ত হয় সেক্ষেত্রে "40 Years Celebration Offer - 2020" নাম টাচ/টেপ/ক্লিক করতে হবে।) "Number" ঘরে আপনার উক্ত দিনের কত নাম্বারের অর্ডার তা লিখতে হবে। "Date" ঘরটি স্বয়ংকৃয় বা অটোমেটিকভাবে সিলেক্ট হয়ে থাকবে। যা আপনি পরিবর্তন করতে পারবেন না। "Distibutor Code" এর বক্সে কোন দোকান/ডিলার/পার্টি/ডেভেলপার তার কোড লিখে দিতে হবে। ডিস্ট্রিবিউটর কোড বক্সে লেখার পর উক্ত কোডের আওতায় ডিলারের নাম, মোবাইল নং, ঠিকানা ইত্যাদি স্বয়ংকৃয়ভাবে বা অটোমেটিকভাবে চলে আসবে। অর্থাৎ যত ধরনের বক্স আছে সেগুলো স্বয়ংকৃয়ভাবে পূরণ হয়ে যাবে। "P.O Number" এর ঘরে দোকান/ডিলার/পার্টি/ডেভেলপার এর এলাকার ডাকঘর বা পোস্টঅফিস কোড লিখতে হবে। (তবে আপনার মোবাইলে লোকেশন অপশনটি চালু করা থাকলে তা স্বয়ংকৃয় বা অটোমেটিকভাবে পূরণ হয়ে যাবে। আর যদি না হয়, তাহলে তা পূরণ করে দিতে হবে।) "Project" এর ঘরে প্রজেক্টের নাম লিখতে হবে। যদিও এটা মূলত কর্পোরেট সেলের জন্য তৈরি করা। তাই জেনারেল সেলকারীরা অ্যাপটির নিয়মানুযায়ী যেকোন একটি নাম দিলেই হবে ঠিক উপরের স্ক্রিনশটের মত (উল্লেখ্য: অ্যাপটির আপডেট ভার্শনে এটি পূরণ করার বাধ্যবাধকতা তুলে দেওয়া হবে।) আপনার উক্ত দোকান/ডিলার/পার্টি/ডেভেলপার এর অর্ডারটির পণ্য কোন ট্রান্সপোর্টে  যাবে সে ট্রান্সপোর্টের নাম, মোবাইল নং, ঠিকানা ও যার সাথে যোগাযোগ করবে তার নাম Transport Name, Transport Mobile, Transport Address  Contact Person বক্সে লিখে দিতে হবে। এই অপশনটি মূলত ঢাকার বাহিরের মার্কেটের জন্য করা হয়েছে। এছাড়াও যদি দোকান/ডিলার/পার্টি/ডেভেলপার এর অর্ডারটির পণ্য অন্য কোনো সাইটে ডেলিভারী দেওয়ার প্রয়োজন পড়ে, সেইক্ষেত্রে এই ট্রান্সপোর্টের বক্সগুলি ব্যবহার করবেন। আর যদি আপনার উপরোল্লিখিত দুইটি বিষয়ের একটিরও প্রয়োজন না হয়। তাহলে এই ট্রান্সপোর্ট অপশনের বক্সগুলি পূরণ করার প্রয়োজন নেই। এইবার কী কী পণ্য অর্ডার করবেন তার জন্য অ্যাপটি স্ক্রল করে নিচে চলে যান। 
এইবার আপনি যে পণ্যটি অর্ডার করতে চান সেটি র্সাচ বক্সের মাধ্যমে (0010) খুঁজে নিয়ে উপরের স্ক্রিনশটের মত কতটি পণ্য অর্ডার করবেন তার সংখ্যা লিখতে হবে। খেয়াল করুন এখানে আমাদের যেসব পণ্য হেড আকারে ভাগ করা আছে (কোস্টার, এসকো, স্টার ও ডায়মন্ড) সেগুলো আলাদা আলদাভাবে রয়েছে এবং পাশাপাশি মূল্যও দেওয়া আছে। তাই কোন হেডের কতটি পণ্য অর্ডার করবেন, তা হেড দেখে দেখে অর্ডার করুন। 
অর্ডারকৃত সবগুলো পণ্যের অর্ডার পূরণ করার পর উপরে গেলে ঠিক উপরের স্ক্রিনশটের মত দেখতে পাবেন মোট কত টাকা আসছে, শতকরা কত কমিশন, কমিশনের টাকা বাদ দিয়ে মোট কত টাকা, আগের কত টাকা পাওনা এবং একদম নিচের ঘরে বর্তমান মোট কত টাকা পাওনা। সবকিছু ঠিক থাকলে এইবার উপরের স্ক্রিনশটের মত "Create" বাটনে টেপ/টাচ/ক্লিক করুন।
"Create" বাটনে ক্লিক করার পর আপনি এতক্ষণ যা যা পূরণ করেছেন তার বিস্তারিত দেখার জন্য ডায়ালগ বক্স আসবে। এখানে আপনি উপরে নিচে স্ক্রল করে দেখে নিতে পারেন যে কোনো ভুল হয়েছে কিনা। যদি সবকিছু সঠিকভাবে পূরণ করে থাকেন। তাহলে "Ok" বাটনে টেপ/টাচ/ক্লিক করুন। আর যদি কোনো ভুল থাকে তাহলে "Cancel" বাটনে টেপ/টাচ/ক্লিক করুন এবং ভুলটি সংশোধন করে নিন। 
"Ok" ক্লিক করার পর আপনার অর্ডারটি সফলভাবে সম্পন্ন হয়েছে এই মর্মে একটি ডায়ালগ বক্স আসবে। এখন এখানে আপনাকে আবারও "Ok" বাটনে টেপ/টাচ/ক্লিক করতে হবে। ব্যাস, এখন আপনার অর্ডারটি তৈরি করা হয়ে গেছে। 
মেনুবার: এখন আমরা মেনুবারের আরেকটি অপশন "Return Sale" এর সাথে পরিচিত হবো। এই রিটার্ন সেল অপশনটি হলো আপনার কোনো দোকান/ডিলার/পার্টি/ডেভেলপার এর কাছে পূর্বে বিক্রয়কৃত পণ্য কোনো কারণে ফেরৎ নিতে হয় তার জন্য। এক কথায় আমাদের Product Return এর জন্য আগে যে ফরম পূরণ করতেন সেটির মতই। তো আপনাকে এই কাজ করতে গেলে প্রথমে উপরের স্ক্রিনশটের মত মেনুবারে টেপ/টাচ/ক্লিক করে Return Sale এ টেপ/টাট/ক্লিক করতে হবে। এটিতে ক্লিক করার পর Create Sale এ ক্লিক করার পর যে ব্র্যান্ড আকারে একটি পেজ আসে সেটির মত এখানেও একটি পেজ আসবে। এখান থেকে আপনি কোন ব্র্যান্ডের পণ্য ফেরৎ দিতে চান, সেই ব্র্যান্ডের নামের উপর টেপ/টাচ/ক্লিক করতে হবে। এরপর দেখবেন উপরের স্ক্রিনশটের মত রিটার্ন সেলের ফরম চলে আসবে। এখানে প্রথমে আপনাকে উক্ত দিনের আপনার এটি কত নাম্বারের রিটার্ন সেল তা লিখে দিতে হবে। এরপর ডিস্ট্রিবিউটর কোড এর বক্সে দোকান/ডিলার/পার্টি/ডেভেলপার এর কোডটি লিখে দিন। ব্যাস, অন্যান্য বক্সগুলি স্বয়কৃয়ভাবে পূরণ হয়ে যাবে। এরপর Create Sale এর মত নিচে স্ক্রল করে গিয়ে আপনি কোন কোন পণ্যগুলি রিটার্ন দিতে চান, সেগুলি সার্চবক্সে সার্চ দিয়ে কোন হেডের পণ্য এবং কয়টি তা লিখে দিয়ে "Return" বাটনে টেপ/টাচ/ক্লিক করন। বাটনটিতে ক্লিক করার পর Create Sale এর মত একটা প্রিভিউ বা সবকিছু ঠিক আছে কিনা তার একটা ডায়ালগ বক্স আসবে। এখানে যদি সবকিছু ঠিক থাকে তাহলে "Ok" বাটনে টেপ/টাচ/ক্লিক করুন। আর না ঠিক থাকলে "Cancel বাটনে ক্লিক করে যেখানে ভুল আছে সেখানে ঠিক করে আবার রিটার্ন বাটনে টেপ/টাচ/ক্লিক করুন। ওকে বাটনে টেপ/টাচ/ক্লিক করার পর উপরের স্ক্রিনশটের মত আপনার প্রোডাক্ট রিটার্নের ফরমটি সফলভাবে সম্পন্ন হয়েছে এই মর্মে একটি বার্তার ডায়ালগ বক্স আসবে। এখানে আপনাকে "Ok" বাটনে টেপ/টাচ/ক্লিক করতে হবে।
মেনুবার: এখন আমরা মেনুবারের আরেকটি অপশন "Service Man Request" এর সাথে পরিচিত হবো। সার্ভিস ম্যান রিকুয়েস্ট অপশনটি হলো আপনার কোনো দোকান/ডিলার/পার্টি/ডেভেলপার এর আওতায় আমাদের বিক্রয়কৃত পণ্যের পণ্য বেদে ১০ বছর, ৬ মাসের মধ্যে সমস্যা বা ত্রুটি দেখা দেয়। তাহলে তা ঠিক বা সমস্যা দূর করার জন্য এর মাধ্যমে কর্তৃপক্ষের কাছে আবেদন করতে হবে। যার পরিপ্রেক্ষিতে কর্তৃপক্ষ সার্ভিস দেওয়ার জন্য আমাদের সার্ভিস টিমে যেকোনো একজন সদস্য কে সার্ভিসিং করার জন্য পাঠিয়ে দিবে। তো এখানে আপনাকে প্রথমে উপরের স্ক্রিনশটের মত সার্ভিস ম্যান রিকুয়েস্টে টেপ/টাচ/ক্লিক করতে হবে। তারপর উপরের বাম পাশের স্ক্রিনশটের মত "Distributor Code" এর বক্সে দোকান/ডিলার/পার্টি/ডেভেলপার এর কোড লিখতে হবে। এতে পরবর্তী বক্সগুলো স্বয়কৃয়ভাবে পূরণ হয়ে যাবে। তারপর আপনাকে "Send Request" এ ক্লিক করতে হবে। (সার্ভিস ম্যান রিকুয়েস্ট এর বক্সগুলি এইভাবে থাকলে আপনাদের জন্য কতটুকু সুবিধা হবে অথবা আপনাদের প্রয়োজনমত অন্যভাবে যদি বক্সগুলি সাজাতে চান, তাহলে অবশ্যই কর্তৃপক্ষকে জানানোর জন্য বিশেষভাবে অনুরোধ করা গেলো।)
মেনুবার: এখন আমরা মেনুবারের আরেকটি অপশন "All Sales" এর সাথে পরিচিত হবো। এই অল সেলস অপশনটি হলো আপনি এই পর্যন্ত কতগুলো অর্ডার করেছেন সেগুলোর তালিকা। যা ঠিক উপরের স্ক্রিনশটের মত। এখানে আপনি যেকোন অর্ডার ভিউ, ডিলেট এবং এডিট করতে পারবেন। (উল্লেখ্য: যে অর্ডারটি কর্তৃপক্ষের দ্বারা অনুমোদন হয়ে যাবে সেটি আর এডিট বা সম্পাদনা করতে পারবেন না। যা উপরের স্ক্রিনশটটি ভালোভাবে দেখলেই বুঝতে পারবেন।) আর হ্যাঁ, আপনি চাইলে এখান থেকেও নতুন কোনো আরেকটি অর্ডার করতে পারবেন। 
মেনুবার: এখন আমরা মেনুবারের আরেকটি অপশন "All Approved Sales" এর সাথে পরিচিত হবো। অল অ্যাপ্রোভড সেলস অপশনটি হলো আপনি এই পর্যন্ত অর্ডার করার পর কতগুলো অর্ডার কর্তৃপক্ষের দ্বারা অনুমোদিত হয়েছে সেগুলোর তালিকা। যা ঠিক উপরের স্ক্রিনশটের মত। আপনি চাইলে প্রত্যেকটি অনুমোদনকৃত অর্ডারই ভিউ করে দেখতে পারবেন। 
মেনুবার: এখন আমরা মেনুবারের "Cancel Sale" অপশনের সাথে পরিচিত হবো। ক্যান্সেল সেল হলো আপনি কোন অর্ডার করার পর কর্তৃপক্ষ যদি কোন কারণে অনুমোদন না দিয়ে বরং বাতিল করে দেয়, সেই অর্ডারগুলোর তালিকা। যেমন উপরের স্ক্রিনশটে দেখুন একটি অর্ডার বাতিল করা হয়েছে। এখন আপনি চাইলে কী কারণে অর্ডারটি বাতিল করা হয়েছে তা দেখতে পারবেন। এর জন্য আপনাকে বাতিলকৃত অর্ডারটির ভিউ অপশনে ক্লিক করতে হবে। ভিউ করার পর স্ক্রিনশটের মত একদম উপরে লাল ফ্রন্টে "Due Balance" লেখা রয়েছে। এইরকমভাবে আপনার যদি কোনো অর্ডার বাতিল করা হয় তাহলে তা কী কারণে বাতিল করা হয়েছে তার বিস্তারিত কারণ উল্লেখ করে দেওয়া হবে।
মেনুবার: এইবার আমরা মেনুবারের দ্বিতীয় ভাগ "Market Visit" সম্পর্কে জানবো। এখানে দেখুন তিনটি অপশন "Visit Index", "Market Entry" এবং "Next Visit" দেওয়া আছে। "Visit Index" হলো আপনি এই পর্যন্ত কত জায়গা অর্থাৎ কত দোকান/ডিলার/পার্টি/ডেভেলপার সাইটে গিয়েছেন তার তালিকা। তাই আপনি চাইলে এই পর্যন্ত কত জায়গা গিয়েছেন তা এখান থেকে দেখতে পারবেন। এছাড়াও তা এডিট ও ডিলেটও করতে পারবেন। "Market Entry" হলো আপনি আপনার ডিউটি শুরু হাওয়ার পর একদম প্রথম যে দোকান/ডিলার/পার্টি/ডেভেলপার সাইটে যাবেন। সেখানে যাওয়ার সময় এখানে প্রবেশ করে উপরের স্ক্রিনশটের মত "Dealer Name" এর ঘরে যে দোকান/ডিলার/পার্টি/ডেভেলপার সাইটে যাবেন ওখানের নাম লিখবেন। "In Time" কখন ওখানে গেলেন ঐ সময়টি লিখবেন। "Out Time" কখন ওখান থেকে বের হলেন ঐ সময়টি লিখবেন। "Collection Status" এ দোকান/ডিলার/পার্টি/ডেভেলপার এর কাছ থেকে যদি কোনো টাকা না নিতে পারেন তাহরে Due তে টেপ/টাচ/ক্লিক করবেন, দোকান/ডিলার/পার্টি/ডেভেলপার এর কাছ থেকে যদি নগদ টাকা নিতে পারেন তাহলে Cash এ টেপ/টাচ/ক্লিক করবেন, দোকান/ডিলার/পার্টি/ডেভেলপার এর কাছ থেকে যদি যেকোন ব্যাংকের চেক নিয়ে থাকেন সেক্ষেত্রে Cheque এ টেপ/টাচ/ক্লিক করুন এবং দোকান/ডিলার/পার্টি/ডেভেলপার এর কাছ থেকে যদি কর্তৃপক্ষের কাছে যেকোন মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে টাকা পাঠিয়ে থাকানে তাহলে তার জন্য Mobile Banking লেখাটিতে টেপ/টাচ/ক্লিক করুন। "Order Status"_এ আপনি কি অর্ডারটি নিতে পেরেছেন, পারলে "Success" লেখাটি সিলেক্ট করুন। আর যদি অর্ডার না নিতে পারেন সেক্ষেত্রে "Pending" লেখাটি সিলেক্ট করুন। "Mood of Transport" এর এখানে আপনি কিভাবে দোকান/ডিলার/পার্টি/ডেভেলপার সাইটে পৌছালেন, তা সিলেক্ট করে দিবেন। যেমন: গাড়ি, মোটরসাইকেল, সিএনজি ও হেটে। তারপর "Entry" বাটনে টেপ/টাচ/ক্লিক করুন। ব্যাস, আপনার ভিজিটকৃত তথ্য অ্যাপটিতে সংরক্ষিত হয়ে যাবে। "Next Visit" অপশনটি হলো প্রথম ভিজিট করার পর এরপর যতগুলো ভিজিট করবেন সেগুলো এই নেক্সট ভিজিটে প্রবেশ করে ঠিক উপরের মার্কেট এন্ট্রির মত সবকিছু পূরণ করে এন্ট্রি বাটনে ক্লিক করবেন। এখানে শুধু বাড়তি একটি বক্স যুক্ত করা হয়েছে। সেটি হলো প্রথম ভিজিটকৃত স্থান হতে পরবর্তী ভিজিটকৃত স্থানের দূরত্ব কতটুকু তা লিখে দেওয়ার বক্স। তাই এখানে এক স্থান থেকে অন্য স্থানে যাওয়ার পর তার দূরত্ব লিখে দিবেন। ব্যাস, এইভাবে আপনার পরবর্তী ভিজিটকৃত তথ্যগুলোও অ্যাপটিতে সংরক্ষিত হয়ে যাবে। 
মেনুবার: এইবার আমরা মেনুবারের তৃতীয় অংশের "All Notes" অপশন সম্পর্কে জানবো। এই অল নোটস অপশনটি হলো কোনো কারণে কোনো বিষয়ে নোট করে রাখতে চান তার জন্য। মূলত যাদের কোনকিছু ভুলে যাওয়ার অভ্যাস থাকে তাদের জন্য এই অপশনটি কাজে আসবে। ধরুন আপনার যেকোনো দোকান/ডিলার/পার্টি/ডেভেলপার এর সাথে কোনো বিষয় নিয়ে কথা হয়েছে। যেমন: অর্ডার ও টাকা ইত্যাদি বিষয়ে। যা আপনার হয়তো মনে নাও থাকতে পারে। সেইজন্যই এইখানে নোট করে রাখলে তা আপনার জন্য অনেক সুবিধা হবে। তো এখানে আপনাকে কোনকিছু নোট করতে হলে প্রথমে "Number" এর বক্সে কত নাম্বারের নোট তা লিখতে হবে। "Title" এর বক্সে নোটটির শিরোনাম লিখে দিবেন। "Details" বক্সে আপনার নোটের বিস্তারিত লিখবেন। "Date" এর বক্সে তারিখ এবং "Time" লিখে "Create" বাটনে টেপ/টাচ/ক্লিক করতে হবে।

মেনুবার: এখন মেনুবারের চতুর্থ অংশের "Guideসম্পর্কে জানবো। আসলে এইটা সম্পর্কে জানার তেমন কিছু নেই। কারণ এই অপশনটির মাধ্যমেই কিন্তু অ্যাপটির সকল বিষয়ে জেনেছেন। তারপরও বলে দেই, এই অপশনটি হলো আমাদের এই পুরো অ্যাপটি কিভাবে ব্যবহার করবেন অর্থাৎ এর ভিতরে কী কী অপশন আছে তা কিভাবে ব্যবহার করবেন, তার বিস্তারিত তথ্য।
সর্বশেষ আপনার যখন অফিস ডিউটি শেষ হবে। তখন আপনি অ্যাপটি ঠিক উপরের স্ক্রিনশটের মত "LogOut" বাটনে ক্লিক করে অ্যাপটি থেকে বেরিয়ে যাবেন অথবা বন্ধ করে দিবেন। 





বিঃ দ্রঃ অ্যাপটি ব্যবহার করার পূর্বে অবশ্যই আপনার মোবাইলের ইন্টারনেট কানেকশন এবং লোকেশন অপশনটি চালু রাখতে হবে। তা না হলে অ্যাপটিতে কাজ করতে পারিবেন না। আর হ্যাঁ, সামনে অ্যাপটি আরো আপডেট করা হবে। তখন অ্যাপ অনুযায়ী এই নির্দেশিকাটিরও পরিবর্তন করা হবে। তাই আপডেট অ্যাপ এবং নির্দেশিকাটি পেতে সবসময় হোয়াটসঅ্যাপ গ্রুপে অ্যাক্টিভ থাকুন। 











প্রস্তুতকারী : মো: মাহবুব পাঠান 
এক্সিকিউটিভ 
সাত্তার এজেন্সিজ 




 সংস্করণ নং - ০২

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

Thanks for your comment.

 

Enter your email address:

Delivered by Mahbub Pathan


Home | About US | Ceo and Founder | Privacy Policy | Contact Us
TOP