ম্যানেজারদের অ্যাপ ব্যবহারের নির্দেশিকা! - TutorialBD71-টিউটোরিয়ালবিডি৭১ ম্যানেজারদের অ্যাপ ব্যবহারের নির্দেশিকা! | TutorialBD71-টিউটোরিয়ালবিডি৭১
Loading...
শনিবার, ৫ সেপ্টেম্বর, ২০২০

ম্যানেজারদের অ্যাপ ব্যবহারের নির্দেশিকা!



বাংলাদেশের মেটাল ইন্ডাস্ট্রির জনপ্রিয় ব্রান্ড "সাত্তার মেটাল ইন্ডাস্ট্রিজ" বর্তমান ডিজিটাল যুগের সাথে তাল মিলিয়ে আপনারা যারা সাত্তার মেটালের সেলস এবং মার্কেটিং এর সাথে জড়িত আছেন তাদের কাজকে সহজতর এবং দ্রুতগতির করতে একটি মোবাইল অ্যাপ্লিকেশন চালু করেছে। মোবাইল অ্যাপ্লিকেশনটির নাম হচ্ছে "Sattar" তাই এখন থেকে আর কাগজকলমে অর্ডার না লিখে শুধুমাত্র অ্যাপটির মাধ্যমে মোবাইলে টেপ/টাচ/ক্লিক করে অতি সহজে এবং দ্রুততার সাথে অর্ডার করার কাজটি সম্পন্ন করতে পারবেন। এই অ্যাপটি দ্বারা অর্ডার করার কাজটি করবে আপনার অধীনে থাকা বিক্রয়প্রতিনিধিরা। আপনি শুধু আপনার অধীনে থাকা বিক্রয়প্রতিনিধির দ্বারা করা অর্ডারটি পর্যবেক্ষণ করবেন এবং সবকিছু ঠিকঠাক থাকলে তার অনুমোদন দিবেন। তো আপনি উপরোল্লিখিত এই কাজটি কিভাবে করবেন তা এখানে স্ক্রিনশটসহ বিস্তারিতভাবে তুলে ধরা হলো।
আপনাকে আপনার অধীনে থাকা বিক্রয়প্রতিনিধির দ্বারা করা অর্ডারগুলোকে অনুমোদন দেওয়ার জন্য আপনাকে আপনার মোবাইলের যেকোনো একটি ইন্টারনেট ব্রাউজার চালু করতে হবে। যেমন: ক্রোম (Chrome), ফায়ারফক্ম (Firefox), বা মোবাইলে বিল্টইনভাবে থাকা ইন্টারনেট ব্রাউজার। (আমি এখানে গুগলের ক্রোম ব্রাউজারটি ব্যবহার করে আপনাকে দেখাচ্ছি।) ব্রাউজারটি চালু করার পর উপরের স্ক্রিনশটের মত ব্রাউজারের সার্চবক্সে www.setcolbd.xyz লিখে সার্চ দিন। তারপর দেখবেন উপরের স্ক্রিনশটের মত একটি পেজ চলে এসেছে। এখানে আপনাকে E-Mail Address এর ঘরে আপনার ই-মেইল অ্যাড্রেসটি লিখতে হবে। তারপর Password এর ঘরে আপনার ই-মেইল অ্যাকাউন্টটির পাসওয়ার্ড লিখে Login বাটনে ক্লিক করুন। (ই-মেইল অ্যাড্রেস এবং পাসওয়ার্ড সাত্তার মেটাল এর কর্তৃপক্ষের কাছ থেকে আপনাকে সংগ্রহ করে নিতে হবে।)
লগইন করার পর ঠিক উপরের বাম পাশের স্ক্রিনশটের মত আসবে। এখন আপনাকে বাম পাশের স্ক্রিনশটের মত ব্রাউজারের মেনুবার বা অপশনে ক্লিক করতে হবে। অপশনে ক্লিক করার পর ডান পাশের স্ক্রিনশটের মত ব্রাউজারের বিভিন্ন অপশন দেখতে পাবেন। এখান থেকে আপনাকে Desktop Site লেখাটিতে ক্লিক করতে হবে। (এখানে ব্রাউজারটি ডেস্কটপ সাইট ধরন করার কারণ হচ্ছে আপনার কাজকে সহজ করার জন্য। মোবাইল সাইট ধরন থাকলে আপনার কাজ করতে অসুবিধা হবে।)
ডেস্কটপ সাইটে ক্লিক করার পর উপরের বাম পাশের স্ক্রিনশটের মত আসবে। এখানে আপনাকে আপনার অধীনে থাকা বিক্রয়প্রতিনিধিরা কী কী অর্ডার করেছে তা দেখতে Manager লেখাটিতে ক্লিক করতে হবে। তারপর ডান পাশের স্ক্রিনশটের মত Sale Index লেখাটিতে ক্লিক করতে হবে।
সেল ইনডেক্সে ক্লিক করার পর দেখুন উপরের স্ক্রিনশটের মত আপনার অধীনে থাকা বিক্রয়প্রতিনিধিরা কী কী অর্ডার করেছে, আপনি কয়টি অর্ডার অনুমোদন দিয়েছেন এবং কয়টি অর্ডার বাতিল করেছেন তার তালিকা চলে এসেছে। এখন এখানে আপনাকে আপনার অধীনে থাকা বিক্রয়প্রতিনিধি কী অর্ডার করেছে তার বিস্তারিত তথ্য দেখতে Details লেখাটিতে ক্লিক করতে হবে। তারপর যদি সবকিছু ঠিকঠাক থাকে তাহলে উপরের স্ক্রিনশটের মত Pending লেখাটিত ক্লিক করতে হবে। তারপর উক্ত অর্ডারটি Approved বা অনুমোদন হয়ে যাবে। অর্থাৎ অর্ডারটি আপনার অনুমোদন পেয়ে গিয়েছে বা আপনি সম্মতি জানিয়েছেন। আর যদি অর্ডারটি বাতিল করার কোনো কারণ থাকে Cancel লেখাটিতে ক্লিক করুন। তারপর একটি পেজ আসবে সেখানে কী কারণে অর্ডারটি বাতিল করেছেন তা লিখে Confirm বা Ok বাটনে ক্লিক করতে হবে। আর আপনি যদি অর্ডারটি সংশোধন করতে চান, সেক্ষেত্রে Edit বাটনে ক্লিক করতে হবে। এছাড়াও আপনি যদি অর্ডারটি মুছে দিতে চান, সেক্ষেত্রে Delete বাটনে ক্লিক করতে হবে।
ডিটেলস বাটনে ক্লিক করলে ঠিক উপরের স্ক্রিনশটের মত আসবে। এখানে আপনি কোন পার্টির অর্ডার, কী কী পণ্য অর্ডার করেছে, কত টাকার অর্ডার করেছে, কমিশন বা ডিসকাউন্ট কত পার্সেন্ট, ডিসকাউন্ট বাদ দিয়ে কত টাকা, পূর্বের কত টাকা পাওনা এবং বর্তমান ও পূর্বের টাকা মিলিয়ে মোট কত টাকা তা বিস্তারিত দেখতে পারবেন এবং এখান থেকেই আপনি সিদ্ধান্ত নিতে পারবেন যে উক্ত অর্ডারটি অনুমোদন দিবেন নাকি বাতিল করে দিবেন।

এছাড়াও ম্যানেজার অপশনের সেল ইনডেক্সের নিচে আরেকটি অপশন আছে Return Index এটি হলো কোনো পার্টি যদি কোনো কারণে কোনো পণ্য ফেরৎ দিতে চায় তাহলে তা আপনার অধীনে থাকা বিক্রয়প্রতিনিধিরা অ্যাপের মাধ্যমে অর্ডারের মত প্রোডাক্ট রিটার্নের আবেদন করবে। ঠিক সেল ইনডেক্সের মত একইভাবে আপনি উক্ত রিটার্ন ইনডেক্সের আবেদনটি পর্যবেক্ষণ করে অনুমোদন দিবেন বা বাতিল করে দিবেন।
সর্বশেষে আপনার কাজ শেষ হয়ে গেলে আপনার প্রোফাইল থেকে বের হওয়ার জন্য উপরের স্ক্রিনশটের মত ডান পাশের উপরের অংশের মত আপনার নামটিতে ক্লিক করুন। ক্লিক করার পর ডান সাইটের Logout লেখাটিতে ক্লিক করুন।

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

Thanks for your comment.

 

Enter your email address:

Delivered by Mahbub Pathan


Home | About US | Ceo and Founder | Privacy Policy | Contact Us
TOP