একটি ওয়েবসাইটের সকল ইমেজ বা ছবি ডাউনলোড করুন এক ক্লিকে ১ মিনিটে। - TutorialBD71-টিউটোরিয়ালবিডি৭১ একটি ওয়েবসাইটের সকল ইমেজ বা ছবি ডাউনলোড করুন এক ক্লিকে ১ মিনিটে। | TutorialBD71-টিউটোরিয়ালবিডি৭১
Loading...
শুক্রবার, ২২ সেপ্টেম্বর, ২০২৩

একটি ওয়েবসাইটের সকল ইমেজ বা ছবি ডাউনলোড করুন এক ক্লিকে ১ মিনিটে।



পোস্টের শিরোনাম দেখে অবাক হলেন! অবাক হওয়ারই কথা। আসলেই সত্য আপনি মাত্র এক ক্লিকে একটি ওয়েবসাইটের সকল ইমেজ বা ছবি ডাউনলোড করতে পারবেন। আপনাকে আলাদা আলাদা করে একটি ওয়েবসাইটের প্রতিটি ছবি ডাউনলোড করতে হবে না। আমার আজকের এই টপিকটি বিশেষ করে ওয়েব ডেভেলপারদের জন্য কাজের একটি টপিক। কারণ অনেকসময় ওয়েব ডেভেলপাররা বিভিন্ন ওয়েবসাইটকে বা ওয়েবসাইটের ডিজাইনকে ক্লোন করে থাকেন। তখনই আসলে যে সাইটকে কপি করবেন সেটির সকল ছবির প্রয়োজন পড়ে। আর তাই বলা যায় তাদের জন্য আজকের এই টপিকটি।

ওয়েবসাইটের সকল ছবি এক ক্লিকে ডাউনলোড করার জন্য করণীয়:

প্রথমত আপনার কম্পিউটারে গুগলের ক্রোম ব্রাউজারটি ইনস্টল থাকতে হবে। যদি ইনস্টল করা থাকে। তাহলে অ্যাপটি চালু করুন। তারপর উক্ত ব্রাউজারটিতে আমাদের একটি এক্সটেনশন যুক্ত করতে হবে।

এর জন্য ব্রাউজারের থ্রি ডট অপশনে ক্লিক করে Extensions অপশনে ক্লিক করে Visit Chrome Web Store অপশনে ক্লিক করুন।

এক্সটেনশন অপশনে গিয়ে সার্চবারে টাইপ করুন Download All Images অথবা এই লিংকে ক্লিক করুন। তারপর উপরের স্ক্রিনশটের মতো আসবে। এইবার এটিকে Add to Chrome বাটনে ক্লিক করে ক্রোমে যুক্ত করে নিন।

এরপর যে ওয়েবসাইটের ইমেজ বা ছবি ডাউনলোড করতে চান সেটিতে প্রবেশ বা ভিজিট করুন। যেমন আমি আমার ওয়েবসাইট tutorialbd71.blogspot.com এর সকল ইমেজ বা ছবি এক ক্লিকে ডাউনলোড করতে চাচ্ছি। তো আমি আমার ওয়েবসাইটে ভিজিট করলাম।

তারপর এক্সটেনশনটি চালু করার জন্য উপরের স্ক্রিনশটের মতো এক্সটেনশন অপশনে ক্লিক করে Download All Images এক্সটেনশনটিতে ক্লিক করুন।

তাহলে দেখবেন ঠিক উপরের স্ক্রিনশটের মতো আসবে। সাথে সাথে এক্সটেনশনটি লোডিংয়ের মাধ্যমে ডিটেক্ট করবে আপনার কাঙ্খিত ওয়েবসাইটে কতগুলো ছবি রয়েছে। যেমন আমার সাইটে ২২৭টি ইমেজ রয়েছে। তবে এখান থেকে সেভ করা যাবে ৮৮টি। এইবার আপনার কাজ হলো সবগুলো ইমেজ একত্রে ডাউনলোড করার জন্য Save বাটনে ক্লিক করা। তারপর কিছুক্ষণ অপেক্ষা করুন। আর দেখুন সবগুলি ছবি জিপ ফাইল আকারে ডাউনলোড হয়ে গিয়েছে।

ডাউনলোড হয়ে গেলে সবগুলি ইমেজ পেতে কম্পিউটারের মেমোরির যে লোকেশনে ডাউনলোড হয়েছে অর্থাৎ Download ফোল্ডারে গিয়ে জিপ ফাইলটিকে আনজিপ বা এক্সট্রেক্ট (Extract) করে নিন।

এক্সট্রেক্ট করার পর দেখবেন আপনার সামনে উক্ত ওয়েবসাইটের সকল ইমেজ বা ছবি প্রদর্শিত হয়েছে। তো এইভাবে আপনি চাইলে সহজে এক ক্লিকে একত্রে একটি ওয়েবসাইটে যত ইমেজ বা ছবি রয়েছে সেগুলো ডাউনলোড করে নিতে পারেন।

বিঃ দ্রঃ এই এক্সটেনশনটি চালু করার পর যে পপআপ বা ডায়ালগ বক্স আসে সেটিতে সেটিংসের অনেক বিষয় রয়েছে সেটা কিন্তু ফলো করে কাজ করতে হবে। আপনি কত রেজুলেশনে ছবি ডাউনলোড করতে চাচ্ছেন এইরকম বেশকিছু সেটিংস রয়েছে।

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

Thanks for your comment.

 

Enter your email address:

Delivered by Mahbub Pathan


Home | About US | Ceo and Founder | Privacy Policy | Contact Us
TOP